20 C
Toronto
রবিবার, জুন ২৬, ২০২২

সমুদ্রে কলাগাছ ধরে ভেসে ছিলেন ২৪ ঘণ্টা, অতঃপর…

- Advertisement -

সমুদ্রে কলাগাছ ধরে ভেসে ছিলেন ২৪ ঘণ্টা, অতঃপর...

পর্যটন কেন্দ্র পটুয়াখালীর কুয়াকাটায় সমুদ্রে সাঁতার কাটতে নেমে নিখোঁজ পর্যটক ফিরোজ শিকদারের (২৭) সন্ধান পাওয়া গেছে। দীর্ঘ ৮ দিন পর শনিবার দুপুরে তার ভাই মো. মাসুদ সিকদারের কাছে মোবাইলে ফোন করে জানিয়েছেন, তিনি ভারতের চেন্নাই আছেন। সেখানকার কোস্টগার্ডের হেফাজতে রয়েছেন।

জানা গেছে, স্বজনদের সাথে কুয়াকাটায় ঘুড়তে এসে গত শুক্রবার দুপুরে সমুদ্রে গোসল করতে নেমে নিখোঁজ হয় ফিরোজ সিকদার। পরে ট্যুরিস্ট পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা তাকে উদ্ধারের চেষ্টা অব্যাহত রাখে। এমনকি তার স্বজনরাও খোঁজাখুঁজি করেন। কিন্তু তার কোনো সন্ধান মেলেনি।

ফিরোজ পটুয়াখালীর গলাচিপা উপজেলার আমখোলা ইউনিয়নের আমখোলা গ্রামের মৃত মিলন সিকদারের ছেলে। সাগরের প্রচণ্ড ঢেউয়ের তোরে ফিরোজ সিকদারকে ভাসিয়ে নিয়ে যায় বলে স্থানীয়সহ তার স্বাজনরা ধারণা করছেন।

ফিরোজ শিকদারের বড় ভাই মাসুম সিকদার জানান, সে সমুদ্রে ভাসতে থাকে কিছুক্ষণ। এরপর একটি কলাগাছ পায়। সেই কলাগাছ ধরে অন্তত ২৪ ঘণ্টা সমুদ্রে ভেসে থাকে। পরে ভারতীয় জেলেরা তাকে উদ্ধার করে কোস্টগার্ডের কাছে হস্তান্তর করে। বর্তমানে সে ভারতের চেন্নাইতে কোস্টগার্ডের হেফাজতে রয়েছেন। কোস্টগার্ড তাকে প্রয়োজন মতো চিকিৎসা সেবা দিয়েছে।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ আবুল খায়ের জানান, ফিরোজের ভাই মাসুদ সিকদারের সাথে তার ভাইয়ের কথা হয়েছে। তিনি সুস্থ আছেন, ভারতের চেন্নাইতে কোস্টগার্ডের হেফাজতে রয়েছেন বলে মাসুদ সিকদার তাকে জানান।

এ বিষয়ে কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ জোনের সহকারী পুলিশ সুপার আবদুল খালেক সাংবাদিকদের জানান, বিষয়টি ফিরোজের ভাই নিশ্চিত করেছেন। আমরা খোঁজখবর নিয়ে দেখছি।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles