6.8 C
Toronto
বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

সৌদি আরবে গিয়ে ‘বিপদে স্ত্রী’, জানালেন স্বামী

সৌদি আরবে গিয়ে ‘বিপদে স্ত্রী’, জানালেন স্বামী

সংসারের অভাব অনটন কাটিয়ে উঠতে গত ৪ মাস আগে গৃহকর্মীর ভিসায় সৌদি আরব পাড়ি দেন মানিকগঞ্জের সিংগাইর উপজেলার পলি আক্তার (৩৫)। কিন্তু সেখানে গিয়ে তিনি প্রতিনিয়ত গৃহকর্তার নির্যাতনের শিকার হচ্ছেন বলে অভিযোগ উঠেছে।

- Advertisement -

ভুক্তভোগীর স্বামী সিদ্দিক বলেন,উপজেলার জয়মন্টপ ইউনিয়নের ভাকুম গ্রামের সানোয়ারার মাধ্যমে গৃহকর্মীর ভিসায় সৌদি আরবে যান পলি। কিন্তু সেখানে গিয়ে প্রতিনিয়ত অমানবিক নির্যাতন ও মারধোরের শিকার হচ্ছেন পলি। এ বিষয়ে ইতোমধ্যে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষন ব্যুরোর মহা পরিচালক ও সিংগাইর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, সানোয়ারা লোভ লালসা দেখিয়ে পলি আক্তারকে গৃহকর্মীর ভিসায় সৌদি আরব পাঠান। সেখানে যাওয়ার পর গৃহকর্তা তাকে নির্যাতন ও মারধরের করে আহত অবস্থায় দেশটির বাংলাদেশি এজেন্সির কাছে ফেরত পাঠায়। ভুক্তভোগী বিষয়টি মুঠোফোনে স্বামীকে জানালে সিদ্দিক সানোয়ারাকে বিষয়টি অবগত করেন। এ সময় তাকে দেশে ফেরত আনা বাবদ ৫ লক্ষ টাকা দাবি করে সানোয়ারা। পরিবার এক লাখ চল্লিশ হাজার টাকা প্রদান করে। পরিবর্তীতে আরও পঞ্চাশ হাজার টাকা দাবি করেন ঐ মহিলা। এ টাকা না দিতে পারায় ভুক্তভোগীর সাথে তার পরিবারের যোগাযোগ বন্ধ করে দেওয়া হয়। এ বিষয়টি নিয়ে সানোয়ারা নানা তালবাহানা করছে বলেও অভিযোগ করেছে ভুক্তভোগীর পরিবার।

এ ব্যাপারে জানতে চাইলে সানোয়ারা বিদেশে পাঠানোর বিষয়টি স্বীকার করেছেন। তবে নির্যাতন ও টাকা নেওয়ার বিষয়টি অস্বীকার করেন তিনি।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, অভিযোগ তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র: আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles