5.4 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ট্রাফিক নিয়ম ভাঙছে একটি গাড়ি, ছবিতেই রয়েছে উত্তর; খুঁজে পেলেন?

ট্রাফিক নিয়ম ভাঙছে একটি গাড়ি, ছবিতেই রয়েছে উত্তর; খুঁজে পেলেন?

অনন্তকাল সময় নিয়ে কিন্তু ছবি দেখে তার উত্তর দেওয়া যাবে না। বরং চ্যালেঞ্জ নিয়ে উত্তর খুঁজলে আনন্দ বেশি। যেমন এই ছবিটিতে এক মিনিটের কম সময়ে দেখে বলতে হবে কোন গাড়িটি ট্রাফিক নিয়ম ভাঙছে!

- Advertisement -

অপটিকাল ইলিউশন বা দৃষ্টিভ্রম এখন সোশাল মিডিয়ায় বেশ জনপ্রিয় একটি বিষয়বস্তু। নানা রকমের ছবি ভাইরাল হয় এমন ইলিউশনের। দৃষ্টিভ্রমের মধ্যে লুকিয়ে থাকে মজার বিষয়বস্তুও। আপনি ওই ছবিতে যা দেখছেন তা হয়তো আরেকজন দেখছেন না। আবার উল্টোটাও হয়। তাই সত্যি কোনটি সেটা বোঝা অনেকসময়ই অসম্ভব হয়ে ওঠে৷ আর এখানেই লুকিয়ে থাকে অপটিকাল ইলিউশনের মজা।

তবে হ্যাঁ, অনন্তকাল সময় নিয়ে কিন্তু ছবি দেখে তার উত্তর দেওয়া যাবে না। বরং চ্যালেঞ্জ নিয়ে উত্তর খুঁজলে আনন্দ বেশি। যেমন এই ছবিটিতে এক মিনিটের কম সময়ে দেখে বলতে হবে কোন গাড়িটি ট্রাফিক নিয়ম ভাঙছে!

শুনতে সহজ মনে হলেও ভাল করে যখন দেখবেন চোখে ধাঁধা লাগতে বাধ্য। কারণ প্রতিটি গাড়ি রয়েছে সমান্তরালভাবে। সেখানে রঙেও সাযুজ্য রয়েছে। ফলে কিছুক্ষণের জন্য মস্তিষ্কও তার কাজটি সঠিকভাবে করে উঠতে পারে না। যদিও এই ছবিটি এক ঝলকে দেখেই উত্তর বলে দেওয়া মোটেও সহজ কাজ নয়। সারি সারি গাড়ির মধ্য থেকে নিয়ম লঙ্ঘনকারী গাড়ি কোনটি তা দেখে বলতে হবে।

অনেকেই প্রথমে সেই ছবিতে গাড়ির রঙের দিকে নজর দিয়েছেন। আবার অনেকে গাড়ি কোনদিকে যাচ্ছে, সেদিকে লক্ষ্য রাখছেন।কিন্তু উত্তরসূত্র রয়েছে অন্যদিকে। নজর দিতে হবে হেডলাইট আর ডিরেকশন লাইটের দিকে। কারণ এই ধাঁধার প্রথমেই বলে দেওয়া হয়েছে যে ট্রাফিক নিয়ম ভাঙছে এমন গাড়ি খুঁজতে। আর গাড়ির লাইট যে অত্যন্ত গুরুত্ব সেই বিচারে, তা কম বেশি আমরা সকলেই জানি।

এখনও যদি উত্তর না পেয়ে থাকেন, তবে আপনার জন্য রইল সেই সমাধান-

ট্রাফিক নিয়ম ভাঙছে একটি গাড়ি, ছবিতেই রয়েছে উত্তর; খুঁজে পেলেন?

- Advertisement -

Related Articles

Latest Articles