18.7 C
Toronto
রবিবার, জুন ২৬, ২০২২

ভুলে যুবকের অ্যাকাউন্টে ২ কোটি ৮০ লাখ টাকা, ওড়ালেন জুয়া খেলে!

- Advertisement -
ভুলে যুবকের অ্যাকাউন্টে ২ কোটি ৮০ লাখ টাকা, ওড়ালেন জুয়া খেলে! - The Bengali Times
ছবি সংগৃহীত

করোনা আক্রান্তদের অর্থ সাহায্যের জন্য শহরের ত্রাণ তহবিলে ২ কোটি ৮০ লাখ টাকা এসেছিল। আক্রান্তদের সেই টাকা পাঠানোর কথা ছিল। কিন্তু শহরেরই এক প্রশাসনিক কর্মকর্তার ভুলে পুরো টাকাটাই চলে গেল এক যুবকের অ্যাকাউন্টে। যত ক্ষণে ভুল ধরা পড়েছে, তত ক্ষণে সেই টাকা হজম করে ফেলেছেন ওই যুবক। জানা গেছে, ব্যাংক অ্যাকাউন্টে বিপুল পরিমাণ টাকা ঢোকায় লোভ সামলাতে পারেননি ওই যুবক। পুরোটাই জুয়া খেলে উড়িয়ে দিয়েছেন!

জাপানের আবু শহরে এ ঘটনা ঘটেছে। দেশটিতে করোনায় আক্রান্তদের সরকার থেকে অর্থ সাহায্য করা হচ্ছিল। আবু শহরে যারা আক্রান্ত হয়েছিলেন তাদের একটা তালিকাও তৈরি করেছিল স্থানীয় প্রশাসন। সেই তালিকার প্রথমেই ছিল শো তাগুচির নাম। এক প্রশাসনিক কর্মকর্তার তত্ত্বাবধানে সেই টাকা দেওয়ার কাজ শুরু হয়। কিন্তু আক্রান্তদের প্রত্যেকের অ্যাকাউন্টে টাকা পাঠাতে গিয়ে তাগুচির অ্যাকাউন্টে ভুল করে পুরো টাকাটাই পাঠিয়ে দেন তিনি।

ভুল বুঝতে পেরেই তড়িঘড়ি তাগুচির বাড়িতে যান শহরের মেয়র এবং প্রশাসনিক কর্মকর্তারা। কিন্তু তার কোনও হদিস পাওয়া যায়নি। টানা ১৩ দিন ধরে খোঁজ চালিয়ে যখন তাগুচিকে ধরে পুলিশ, তখন তারা জানতে পারে, বিপুল পরিমাণ টাকা হাতে পেয়েই ক্যাসিনোয় গিয়ে সব টাকা হেরে এসেছেন। যদিও তাগুচি সঠিক কথা বলছেন কিনা তা খতিয়ে দেখছে পুলিশ। তাকে গ্রেপ্তার করা হয়েছে। শহরের মেয়র তাদের এই ভুলের জন্য বাসিন্দাদের কাছে ক্ষমাও চেয়েছেন। সূত্র : আনন্দবাজার।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles