15.6 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

আপনার দিনটি শুরু করুন পজিটিভি দিয়ে

- Advertisement -
আপনার দিনটি শুরু করুন পজিটিভি দিয়ে - The Bengali Times
পগ লেক পার্ক…ছবি/জাভেদ ইকবাল

Start your day with Positivity.
Today morning’s pick.
আবওয়াহা ঠান্ডা থাকলে সকালের হাটা-হাটি বা দৌড়াদৌড়ি ট্রেডমিলেই সারতে হয়। তবে আবওয়াহা ভালো থাকলে বাইরে হাটা-হাটি বা দৌড়াদৌড়ির বিকল্প নেই, এবং সেটা যদি হয় অনেক সকালে। ঠিক আজকে তেমন সুন্দর আবওয়াহা ছিল। হালকা বাতাস ছিল সেকারণে হাটতে বা দৌড়াতে বেশ ভালোই লাগছিলো।

আমাদের বাসার পাশে একটি পার্ক আছে এবং পার্কের পাশ দিয়েই বইয়ে গেছে ছোট একটি ক্রিক যা কি না আমাদের দেশের ছোট খালের মতো। এবং এর কাছাকাছিই একটি খেলাধুলার ট্রাক। বিকালে এখানে অনেক লোকের সমাগম হলেও অনেক সকালে এখানে তেমন কেউ থাকে না। মাঝে মধ্যে হয়তো ২/১জন যগারকে দেখতে পাবেন।

- Advertisement -

আমি সাধারণত যাই ফজরের নামাজের পরে। এই সময়টা খুবই Serene বা শান্তিপূর্ণ। তাছাড়া মাঝে মধ্যে বন্ধু দীপকের সাথে বিকালে যাওয়া হয়। এতো সকালে ওখান দিয়ে যাওয়ার আরো একটি বোনাস হলো বন্য পাখিদের কোলাকাকলি এবং ক্রিকের পানির বয়ে যাওয়া সুন্দর শব্দ শোনা। একেবারে Relaxing Natural Muisic, unlimited.

সকালে ওঠাটা যাদের অভ্যাসে পরিণত হয়নি বা Atutomaticityতে পরিনিত হয়নি তাদের জন্য এতো সকালে ওঠাটা কিছুটা কষ্টের, তবে কোনোক্রমে যদি উঠতে পারেন এবং আপনার Spiritual ব্যাপারগুলি সেরে (যদি প্র্যাক্টিস করেন) বাইরে বের হতে পারেন তাহলে প্রকৃতি আপনার সেই কষ্ট শুধু লাঘবই করবে না, বরং আপনাকে অনেখানি পুষিয়ে দিবে এবং আপনার দিন শুরু হবে অনেক Positivity দিয়ে।

ভিডিও ক্লিপে যে পাখিদের ডাকাডাকি শুনছেন তাদেরকে দেরি করে গেলে আর পাবেন না। ওরা ওদের গানবাজনা শুরু করে ফজরের আগের থেকে এবং যানবাহনের শব্দ বাড়ার সাথে সাথেই চলে যায় দূরে। তাই যদি দিনের শুরুটা একটু প্রশান্তি দিয়ে শুরু করতে চান তাহলে সকাল সকাল উঠে আপনার Faith অনুযায়ী Spiritual কাজটি সেরে (যদি প্র্যাক্টিস করেন) বেরিয়ে পড়ুন দেখেবন শত Uncertainity, Despair বা Disappointment থাকলেও দিনটা শুরু হবে খুব সুন্দর ভাবে।

ভালো থাকুন সুস্থ থাকুন। শরীরের সাথে সাথে মনকেও পুষ্টিকর খাবার দিন !

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles