13.1 C
Toronto
বুধবার, মে ২৫, ২০২২

১৫ বছরের প্রেম, একসঙ্গে ৩ তরুণীকে বিয়ে!

- Advertisement -

১৫ বছরের প্রেম, একসঙ্গে ৩ তরুণীকে বিয়ে! - The Bengali Times

১৫ বছর ধরে তিন প্রেমিকার সঙ্গে সর্ম্পক। অবেশেষে তিনজনকে একসঙ্গে বিয়ে করলেন ভারতের মধ্যপ্রদেশের এক তরুণ। এমনকি তিন প্রেমিকার গর্ভের ছয় সন্তানের বাবাও তিনি।

- Advertisement -

ঘটনাটি মধ্যপ্রদেশের আদিবাসী অধ্যুষিত আলিরাজপুরের। ওই তরুণের নাম সমর্থ মৌর্য। তিনি আলিরাজপুর জেলার নাগপুর গ্রামের প্রাক্তন পঞ্চায়েত প্রধান।

জানা গেছে, সমর্থের সঙ্গে তিন তরুণীর সম্পর্ক ১৫ বছর ধরে। এখন তাদের বয়স ৩০ থেকে ৩৫ বছর। বিয়ের আসরে উপস্থিত ছিল সমর্থের ছয় সন্তান। তিন দিন ধরে পালিত হয় বিয়ের রীতি।

সমর্থ আদিবাসী সম্প্রদায়ের মানুষ। বলা হয়ে থাকে, আদিবাসীদের মধ্যে রীতি রয়েছে, একজন পুরুষ একাধিক নারীর সঙ্গে সর্ম্পক করতে পারেন। পরে বিয়ের সিদ্ধান্তও নিতেও পারেন। কিন্তু আইন কী এই স্বীকৃতি দেয়।

এ বিষয়ে আলিরাজপুরের ডিস্ট্রিক্ট কালেক্টর রাঘবেন্দ্র সিং বলেন, ‘আদিবাসী সম্প্রদায়ের পুরুষের একাধিক নারীকে বিয়ে করা বৈধ কি না, এ বিষয়ে আমি এখন মন্তব্য করব না। তবে আদিবাসীদের নিজস্ব রীতি এবং আচার রয়েছে। যাকে আমরা সম্মান করি।’

বিয়ের বিষয়ে সমর্থ বলেন, ‘আমি সমস্ত নিয়ম মেনে তিন প্রেমিকার সঙ্গে বিয়ে করেছি। এর ফলে সমাজের বিভিন্ন রীতি রেওয়াজে আমি অংশ নিতে পারব। মন্দিরে প্রবেশ করার অধিকার পাব। ভবিষ্যতে আদিবাসী রীতি মেনে আমর ছেলেমেয়েদের বিয়েও দিতে পারব।’

সূত্র: সংবাদ প্রতিদিন

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles