17.5 C
Toronto
রবিবার, মে ২৯, ২০২২

দল চট্টগ্রামে, সাকিব যুক্তরাষ্ট্রে

- Advertisement -
দল চট্টগ্রামে, সাকিব যুক্তরাষ্ট্রে - The Bengali Times
সাকিব আল হাসান

ঈদের ছুটি শেষে আবারও সিরিজের ব্যস্ততা বেড়েছে ক্রিকেটারদের। এরই মধ্যে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের অধীনে দুই ম্যাচ টেস্ট সিরিজকে সামনে রেখে অনুশীলনও শুরু করে দিয়েছে টিম টাইগার্স। তবে গোটা দল প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে থাকলেও নেই টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, সাকিব দুই দিনের (সোম ও মঙ্গলবার) ছুটি নিয়েছেন। আগামী বুধবার (১১ মে) দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

- Advertisement -

জানা গেছে, ডিপিএল খেলেই পরিবারের কাছে যুক্তরাষ্ট্র ফিরে যান সাকিব। বর্তমানে সেখানেই রয়েছেন তিনি। মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফেরার কথা রয়েছে তার। এরপর সোজা চট্টগ্রামে গিয়ে বুধবার দলের অনুশীলনে যোগ দেবেন বাঁ-হাতি এই অলরাউন্ডার।

যদিও শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে সাকিবকে পাওয়া যাবে কি না তা নিয়ে ছিল ঘোর সংশয়। তবে শেষ পর্যন্ত টাইগার এ অলরাউন্ডার খেলছেন শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজে। তবে একটা কথা মানুষের মুখে মুখে ফেরে যে, অভিষেকের পর থেকে সিনিয়র ক্রিকেটারদের মধ্যে সাকিব সবচেয়ে বেশি ম্যাচ মিস করেছেন। সবশেষ দক্ষিণ আফ্রিকা সিরিজের আগেও ছুটি চেয়েছিলেন তিনি। যদিও নাটকীয়তা শেষে প্রোটিয়াদের বিপক্ষে খেলতে গিয়েছিলেন সাকিব।

বারবার ছুটি নেওয়া সাকিব সম্পর্কে বলতে গিয়ে পাপন জানান, ‘সাকিবের ব্যাপারটা কারো সঙ্গে মেলে না। ওর ব্যাপারে বলা কঠিন। সবাই চাইলেও সাকিবকে পাওয়া কঠিন। আমরা নিজেরাই জানি না ও কোনটা খেলবে আর কোনটা খেলবে না। আমাদের জন্য এটা বলা কঠিন। ও তো বলে সব ফরম্যাটে খেলবে। কিন্তু খেলা আসলেই দেখা যায় ওর সমস্যা, ছুটি প্রয়োজন।’

এদিকে, সাকিবের টেস্টে ফেরা দলের জন্য স্বস্তির বলে মন্তব্য করেছেন স্পিনার নাঈম হাসান। প্রথম টেস্ট ম্যাচ সামনে রেখে সাগর পাড়ের স্টেডিয়ামে প্রথম আনুষ্ঠানিক অনুশীলন টাইগারদের। কিন্তু ঘন্টা খানেক অনুশীলনের পর ঘূর্নিঝড় অশনির প্রভাবে বাঁধ সাধে বেরসিক বৃষ্টি।

টেস্টে শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের সাফল্য নেই বললেই চলে। ২২ টেস্টে আছে মোটে ১ জয়। সাদা পোশাকে এমন দুর্দশা কাটাতে চায় টাইগাররা। আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের এই হোম সিরিজ জয়ে বদ্ধপরিকর মুমিনুল বাহিনী।

সামনে থেকে নেতৃত্ব দিতে চান সিনিয়ররা। নেটে মনযোগী তামিম ও মুশফিক। দলের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষায় সাকিবও। মিরাজের ইনজুরির কারণে দলে সুযোগ পাওয়া নাঈম হাসানের টেকনিক নিয়ে কাজ করেছেন স্পিন বোলিং কোচ রঙ্গনা হেরাথ। সাকিবের সঙ্গে জুটি বেঁধে লঙ্কান ব্যাটারদের কুপোকাত করতে প্রস্তুত এই অফস্পিনার।

নাঈম হাসান বলেন, সাকিব ভাই থাকলে তো একজন বোলার ও ব্যাটসম্যান বেশি পাওয়া যায়। সিনিয়রদের সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করতে ভালোই লাগে।

দুই ম্যাচের টেস্ট সিরিজের মধ্যে প্রথম টেস্ট চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে শুরু হবে ১৫ মে থেকে। তবে, ম্যাচ শুরুর আগে অনুশীলন সেশন নিয়ে বিপাকে ডমিঙ্গোর দল। ঘূর্নিঝড়ের প্রভাবে কয়েকদিন ধরেই বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles