15.3 C
Toronto
রবিবার, মে ২২, ২০২২

ঈদে কেন কাঁদলেন জয়া আহসান ?

- Advertisement -
ঈদে কেন কাঁদলেন জয়া আহসান ? - The Bengali Times
ছবি: সংগৃহীত

জয়া সবসময় ঢাকায় ঈদ করে থাকেন । এবারও ঢাকায় ঈদ করেছেন । পরিবারে সবার সাথে ঈদের সময় কাটিয়েছেন । তার জন্যে এর চেয়ে স্পেশাল কিছু হয় না। কেননা সম্প্রতি তিনি জানিয়েছেন, একবার কলকাতায় ঈদ করতে গিয়ে কেঁদেছিলেন, মিষ্টি পোলাও আর মাটন খেয়ে। সেই ঈদটা তিনি আর নিতেই পারবেন না। ঈদ এবং পহেলা বৈশাখ দেশে ছাড়া কোথাও করতে ভালো লাগে না’ বলেন জয়া আহসান।

জয়া অভিনীত প্রথম সিনেমা ‘ব্যাচেলর’ মুক্তি পায় ২০০৪ সালে। এছাড়া ‘গেরিলা’ চলচ্চিত্রে বিলকিস বানুর চরিত্রে অভিনয় করে সবার নজর কাড়েন তিনি । টানা দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রীর জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। এদিকে টানা তৃতীয়বারের মতো পেয়েছেন ফিল্ম ফেয়ারের সম্মাননা । সর্বশেষ টলিউডের ‘বিনিসুতোয়’ সিনেমার শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে এই পুরস্কার পান জয়া।

- Advertisement -

জয়া আহসান তার অভিনয় গুণে ঢাকা-কলকাতা দু’জায়গাতেই সমান সফল। তবে সমাজ-সচেতন হিসেবেও জয়ার আলাদা পরিচয় রয়েছে। গত জানুয়ারি থেকে জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির অংশ হয়েছেন তিনি। এরকম বিভিন্ন উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে জয়া ইতোমধ্যেই প্রশংসিত হয়েছেন।

এ প্রসঙ্গে জয়া আহসান বলেন, তিনি একদিকে যেমন আনন্দিত, অন্যদিকে দেশের মানুষের জন্য কাজ করতে পারবেন ভেবে সম্মানিত বোধ করেন । জয়া দারিদ্র্য, নৈতিকতা, মূল্যবোধসহ নানা বিষয়ে কাজ করছেন।

স্যোশাল মিডিয়াতেও সরব জয়া। নিয়মিত তার পোস্টে বন্যা বয়ে যায় ভক্তদের ভালবাসার । কাজের মাঝে দেওয়া ছবি দেখে বোঝাই যায় যে অবসরের সময় হয় না অভিনেত্রীর। প্রতি বছর দুই ঈদে অবশেষে মেলে সেই কাঙ্ক্ষিত ছুটি। এ বছর ঈদ ঢাকায় ভালো কাটলেও একবার ঢাকার বাইরে ঈদ করার মন খারাপের স্মৃতি কাঁদিয়েছে জয়া আহসানকে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles