3.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি

টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে বাংলাদেশের উন্নতি - the Bengali Times
ফাইল ছবি

ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশের অবস্থা নড়বড়ে হলেও আইসিসির হালনাগাদ র‌্যাংকিং বলছে অন্য কথা। আজ বুধবার আইসিসি প্রকাশিত হালনাগাদ র‌্যাংকিংয়ে বাংলাদেশ উঠে এসেছে ৮ নম্বরে। র‌্যাংকিংয়ে শীর্ষস্থান অব্যাহত রেখেছে ভারত। এছাড়া দশম স্থান থেকে নবম স্থানে উঠে এসেছে এশিয়ার আরেক দেশ শ্রীলঙ্কা।

২০১৯ সালের মে থেকে ২০২১ সালের মে পর্যন্ত অনুষ্ঠিত টি-টোয়েন্টি ম্যাচগুলোর ফল ৫০ শতাংশ এবং তার পরবর্তী ম্যাচগুলোর ফলাফল শতভাগ বিবেচনায় নিয়ে এই র‌্যাংকিং সাজিয়েছে আইসিসি। আটে থাকা বাংলাদেশের রেটিং পয়েন্ট ২৩৩। বাংলাদেশের চেয়ে ৩ পয়েন্ট কম নিয়ে ৯ নম্বরে আছে শ্রীলঙ্কা। শীর্ষে থাকা ভারতের রেটিং ২৭০। র‌্যাংকিংয়ের দুই নম্বরে আছে ইংল্যান্ড (২৬৫ রেটিং)। পাকিস্তান ২৬১ রেটিং পয়েন্ট নিয়ে আছে তিনে। চার নম্বরে আছে দক্ষিণ আফ্রিকা (২৫৩)।

- Advertisement -

বর্তমান টি-টোয়েন্টি বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া ২৫৩ রেটিং পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। এরপর ছয় আর সাত নম্বরে আছে যথাক্রমে নিউজিল্যান্ড (২৫০) ও ওয়েস্ট ইন্ডিজ (২৪০)। আফগানিস্তান ২২৬ রেটিং পয়েন্ট নিয়ে দশে এবং ১৯৩ রেটিং পয়েন্ট নিয়ে ১১তম জিম্বাবুয়ে। ওয়ানডেতে বাংলাদেশ আগের মতোই ৭ নম্বরে আছে। ১২৫ রেটিং পয়েন্ট নিয়ে শীর্ষে নিউজিল্যান্ড। এছাড়া টেস্টও বাংলাদেশ ৯ নম্বরেই আছে। ১২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে অস্ট্রেলিয়া।

- Advertisement -

Related Articles

Latest Articles