4.4 C
Toronto
বৃহস্পতিবার, ডিসেম্বর ৮, ২০২২

সহায়তার নামে নাহিদের স্ত্রীকে বিয়ের প্রস্তাব

সহায়তার নামে নাহিদের স্ত্রীকে বিয়ের প্রস্তাব - the Bengali Times
ছবি সংগৃহীত

সম্প্রতি নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী-শিক্ষার্থীদের সংঘর্ষে নিহত হওয়া ডেলিভারিম্যান নাহিদ হোসেনের মা নার্গিস বেগম এবং তার স্ত্রী ডালিয়া আক্তার জানিয়েছেন, তাদের মুঠোফোন নাম্বারে অনেকে ফোন দিয়ে বিরক্ত করছেন এবং নাহিদের স্ত্রীকে বিয়ের প্রস্তাব দিচ্ছেন।

নার্গিস বেগম বলেন, যাদের সাহায্য করার জন্য নাম্বার দিছি তারা ফোন দিয়ে বিরক্ত করে। তারা বলে ডালিয়া কি আছে, ডালিয়াকে একটু দেন। তিনি আরও যোগ করেন, একটু কথা বলবেন? ওর কি বিয়ে দেবেন? তারা কেউ পরিচয় দেয় না, কেউ বাইরের কথা বলে। আমি বলি, আপনাদের কি এ জন্য ফোন নাম্বার দিছি? আমাদের আর্থিক সমস্যা আছে, এজন্য আমরা ফোন নাম্বারটা দেই। এ সমস্ত কথা বলা কি আপনাদের উচিত? এটা বললেই তারা ফোন কেটে দেয়।

- Advertisement -

নাহিদের স্ত্রীকে ফোন দেয় উল্লখ করে নার্গিস বেগম প্রশ্ন তোলেন, আপনাদের যদি একটা বোন থাকে, তার জলজ্যান্ত সন্তান যদি মারা যায়, তাহলে কি আপনারা তাকে এমন প্রস্তাব দিতে পারতেন?

অন্যদিকে ডালিয়া আক্তার বলেন, ফোন দিয়ে বিয়ের কথা বলে। বিয়ে করবেন নাকি এটা সেটা। শুরুতে বলে, আপনি কি ডালিয়া? আপনাকে একটা কথা বলব। এরপর আমি বলি কি বলেন, তখন বলে যদি ব্যাস্ত থাকেন তাহলে এখন বলব না। তো আমি বলি বলেন, তো বলে বিয়ে করবেন নাকি। তারপর আমি বলি, আপনার কি ঘরে মা-বোন নাই। আজকে যদি আপনার বোনের স্বামী মারা যেত, তাহলে আপনি কি ৪০ দিন, ১ বছর ৩ বছর না যাওয়ার আগেই কি এই কথা বলতে পারতেন ? তখন বলে আপনি বুঝেন নাই এই কথা। তো আমি বলি আপনি বললেন কি করে এই কথা। তো পরে ফোন কেটে দেয়। ১০ থেকে ২০টা ফোনকলে এ রকম এরকম কথা বলা হয়েছে।

ডালিয়া আক্তার জানান, কিনি নাহিদের স্মৃতি আকড়ে ধরে থাকতে চান। বলেন, আমার যদি একটা সরকারি চাকরি হয়, তাহলে আমি ভবিষ্যতে চলতে পারব। আমি যেটুকু পড়াশোনা করছি, সে যোগ্যতা অনুযায়ী যেন আমাকে একটা সরকারি চাকরি দেয়। এই সংসার আঁকড়ে ধরে থাকতে চাই কিনা সেটা ভবিষ্যতের ওপর নির্ভর করবে।

- Advertisement -

Related Articles

Latest Articles