19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

হারানো মানিব্যাগ ফিরে পেলেন ৭ বছর পর, খোয়া যায়নি কিছুই!

- Advertisement -
হারানো মানিব্যাগ ফিরে পেলেন ৭ বছর পর, খোয়া যায়নি কিছুই! - The Bengali Times
সংগৃহীত ছবি

এই জীবনে কিছুই হারায় না, কেবল তার স্থানান্তর ঘটে। কেবল জিনিসটি একটি জায়গার বদলে অন্য কোথাও পৌঁছে যায়। ফলে তা ফিরে পাওয়ার সম্ভাবনা থাকেই। এমন বাক্য বলে থাকেন প্রবীণরা। এভাবে যে সেই বাক্যের সত্য যাচাই হবে ভাবতে পারেননি অ্যান্ডি ইভানস। ফলে দীর্ঘ সাত বছর পর হারানো মানিব্যাগ ফিরে পেয়ে চমকে গেছেন সেই যুবক। এমনকি, হারানোর সময় যা কিছু ছিল ওই মানিব্যাগে সবকিছুই ফিরে পেয়েছেন।

ঘটনা যখন ঘটে, তখন তিনি সদ্য ৩০ বছরে পা দিয়েছেন অ্যান্ডি। সেটা ছিল ২০১৫ সালের জুন মাস। সেই রাতে একটি লাইভ শো উপভোগ করে ট্যাক্সি চেপে বাড়ি ফেরেন তিনি। গাড়ি থেকে নামার কিছুক্ষণ পরেই বুঝতে পারেন মানিব্যাগটি হারিয়ে ফেলেছেন। যাতে ছিল ১৩৪ ইউরো, একাধিক ব্যাংকের ডেবিড কার্ড, ড্রাইভিং লাইসেন্স। ব্যাগ ফিরে পেতে ওই ট্যাক্সিটির সম্পর্কে খোঁজখবর করেন অ্যান্ডি। কিন্তু কোনওভাবেই সন্ধান মেলেনি। বাধ্য হয়েই হাল ছেড়ে দেন।

- Advertisement -

কিন্তু জীবন অন্য কথা ভেবে রেখেছিল অ্যান্ডির জন্য। ফলে ঘটনার ৮৩ মাস পর বাড়ি ফিরেছে হারানো সেই মানিব্যাগ। কিছুদিন আগে কুরিয়ার সার্ভিসের প্যাকেট খুলে চমকে যান অ্যান্ডি। দেখেন তার সেই ব্যাগ। এমনকী ব্যাগে যা কিছু ছিল সেদিন, তাই রয়েছে। একটি জিনিসও খোয়া যায়নি। তবে কিছু কয়েন এতদিনে অচল হয়েছে।

অ্যান্ডি জানিয়েছেন, মানিব্যাগ ফিরে পেয়ে তিনি তার দাদাকে মেসেজ করেন। তিনি বলেন, আসলে সাত বছর আগের সেই রাতে মানব্যাগ হারিয়ে যখন বেজায় বিপদে পড়েছিলাম, টাকা ধার দিয়ে সাহায্য করেছিল দাদা। ফলে ব্যাগের কথা বলার সঙ্গে সঙ্গে সব মনে পড়ে তার। এবং অনেক অবাক হয়।

কুরিয়ারের প্যাকেটে ছিল জনৈক ব্যক্তির ই-মেইল অ্যাড্রেস। ফলে যিনি মানিব্যাগ ফেরত পাঠিয়েছেন, তাকে ই-মেইল মারফত ধন্যবাদ জানিয়েছেন যুবক অ্যান্ডি। উত্তর ওই ব্যক্তি জানান, একটি ট্যাক্সিতে মানিব্যাগটি পান তিনি। এলভিসের অনুমান, গত ৭ বছর ধরে ওই ট্যাক্সিতেই ছিল ব্যাগটি। কিন্তু এমন জায়গায় ছিল যে কারও নজরে পড়েনি। সেই কারণেই কিছু খোয়া যায়নি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles