12.5 C
Toronto
রবিবার, মে ২২, ২০২২

অন্তর্বাসে লুকিয়ে ৫৯ স্বর্ণবার নিয়ে যাওয়ার কথা ছিল ধানমন্ডিতে

- Advertisement -
অন্তর্বাসে লুকিয়ে ৫৯ স্বর্ণবার নিয়ে যাওয়ার কথা ছিল ধানমন্ডিতে - The Bengali Times
বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শাহনাজ চৌধুরী

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক শাহনাজ চৌধুরীর অন্তর্বাস থেকে প্রায় ৭ কেজি ওজনের ৫৯টি স্বর্ণের বার উদ্ধারের ঘটনায় তাকে তিনদিনের রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বুধবার শাহনাজ চৌধুরীকে আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য তার ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা ও বিমানবন্দর থানার এসআই সুমন চন্দ্র দাস। শুনানি শেষে ৩ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেন আদালত।

- Advertisement -

মামলা সূত্রে জানা গেছে, নোয়াখালী জেলার বাসিন্দা শাহনাজ চৌধুরী যুক্তরাষ্ট্রের নাগরিক। বিমানবন্দর থেকে এসব স্বর্ণবার নিয়ে রাজধানীর ধানমন্ডিতে তার এক আত্মীয়ের বাসায় যাওয়ার কথা ছিল। কিন্ত তার আগেই ঢাকা কাস্টমস কর্মকর্তারা তাকে আটক করে। এরপর শাহনাজ চৌধুরীকে বিমানবন্দর থানায় সোর্পদ করা হয়।

পুলিশ জানায়, শাহনাজের পাসপোর্ট তল্লাশি করে তার বিরুদ্ধে প্রায়ই বাংলাদেশে যাতায়াত করার অভিযোগ পাওয়া যায়। এরই ধারাবাহিকতায় সর্বশেষ গত মঙ্গলবার পাচারের উদ্দেশে ৫৯ পিস স্বর্ণের অন্তর্বাসে লুকিয়ে দুবাই থেকে আমিরাত এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ইকে-০৫৮২) ঢাকায় আসেন তিনি। এসময় গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিপ কর্মকর্তারা তাকে আটক করেন।

পরবর্তীতে কাস্টমসের সহকারী রাজস্ব কর্মকর্তা জহুরা খানম বাদী হয়ে তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় স্বর্ণ চোরাচালান আইনে একটি মামলা দায়ের করেন।

ঢাকা কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার সানোয়ারুল কবীর (প্রিভেনটিপ) জানান, স্বর্ণপাচার চক্রের সঙ্গে জড়িত অন্যন্য সদস্যদের শনাক্ত করার চেষ্টা করছে পুলিশ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles