15.3 C
Toronto
রবিবার, মে ২২, ২০২২

দুদকের মামলা : জামিন পেলেন পাপুলের শ্যালিকা জেসমিন প্রধান

- Advertisement -
দুদকের মামলা : জামিন পেলেন পাপুলের শ্যালিকা জেসমিন প্রধান - The Bengali Times
জেসমিন প্রধান

অবৈধ সম্পদের মামলায় আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন লক্ষ্মীপুর-২ আসনের সাবেক সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুলের শ্যালিকা জেসমিন প্রধান।

আজ বৃহস্পতিবার ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ এ জানিন মঞ্জুর করেন।

- Advertisement -

এদিন আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন জেসমিন প্রধান। তার পক্ষে জামিন শুনানি করেন অ্যাডভোকেট শাহীনুর ইসলাম। দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহাম্মেদ আলী সালাম জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত তার জামিনের আদেশ দেন।

প্রসিকিউটর মীর আহাম্মেদ আলী সালাম বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদকের সমন্বিত জেলা কার্যালয়-১-এ দুদকের উপ-পরিচালক সালাহউদ্দিন বাদী হয়ে ২০২০ সালের ১১ নভেম্বর পাপুলসহ চারজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। সংসদ সদস্য কাজী শহিদ ইসলাম পাপুল ছাড়াও অন্য আসামিরা হলেন, পাপুলের স্ত্রী সেলিনা ইসলাম, শ্যালিকা জেসমিন প্রধান ও মেয়ে ওয়াফা ইসলাম। মামলা দায়েরের পর গত বছর ২৭ ডিসেম্বর সেলিনা ইসলাম ও ওয়াফা ইসলাম আত্মসমর্পণ করে জামিন নেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ২ কোটি ৩১ লাখ টাকার অবৈধ সম্পদ ও ১৪৮ কোটি টাকার লন্ডারিংয়ের অভিযোগ আনা হয়েছে। প্রতিষ্ঠানের আড়ালে জেসমিন প্রধানের পাঁচটি হিসাবের মাধ্যমে ২০১২ সাল থেকে ২০২০ পর্যন্ত মানিলন্ডারিং হয় ১৪৮ কোটি টাকা। অথচ মাত্র বয়স ২৩ বছর বয়সী জেসমিনের নিজের আয়ের উৎস নেই।

অন্যদিকে, এফডিআর হিসাবের ২ কোটি ৩১ লাখ ৩৭ হাজার ৭৩৮ টাকার উৎস শ্যালিকা জেসমিন দাখিল করতে পারেননি।

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles