22.7 C
Toronto
বুধবার, আগস্ট ১৭, ২০২২

কনজার্ভেটিভ নেতৃত্বের দৌড়ে এবার লিওনা আলেসলেভ

- Advertisement -
কনজার্ভেটিভ পার্টির নেতৃত্বের দৌড়ে এবার আনুষ্ঠানিকভাবে সামিল হলেন দলের সাবেক ডেপুটি লিডার লিওনা আলেসলেভ

কনজার্ভেটিভ পার্টির নেতৃত্বের দৌড়ে এবার আনুষ্ঠানিকভাবে সামিল হলেন দলের সাবেক ডেপুটি লিডার লিওনা আলেসলেভ। বুধবার বিকালে পার্লামেন্ট হিলে এক সংবাদ সম্মেলন থেকে আলসলেভ তার পরিকল্পনার কথা ঘোষণা করেন। গত বছরের ফেডারেল নির্বাচনে গ্রেটার টরন্টো আসন থেকে পরাজিত হন তিনি।

তার প্রচারণার মজবুত ভিত্তি রয়েছে বলে দাবি করেছেন আলেসলেভ। ব্যালটে অংশ নিতে প্রার্থীদের ২৯ এপ্রিল পর্যন্ত প্রয়োজনীয় স্বাক্ষর ও ৩ লাখ ডলার ফি জমা দিতে হবে। ৩ জুন পর্যন্ত তারা নতুন সদস্য সংগ্রহ করতে পারবেন।

আলেসলেভ বলেন, আমার প্রার্থীতা ঘোষণায় এই পর্যন্ত বিলম্ব করার অর্থ এই নয় যে, অন্য প্রার্থীরা যা করছেন আমি তা করছি না। আমি পেছনে পড়ে নেই।
বিমান বাহিনীতে লজিস্টিকস কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনের পর বেসরকারি খাতে কাজ শুরু করেন আলেসলেভ। সাবেক কনজার্ভেটিভ নেতা এরিন ও’টুলকে যে ১১ জন সরানোর ঘোষণা দিয়েছিলেন আলেসলেভ তাদের অন্যতম। ফেব্রুয়ারির গোড়ার দিকে সংখ্যাগরিষ্ঠ ককাস সদস্যের ভোটে ও’টুল পদচ্যুত হওয়ার পর নেতৃত্বের প্রতিযোগিতা শুরু হয়। যেসব প্রার্থীর সঙ্গে আলেসলেভকে প্রতিযোগিতা করতে হবে তাদের মধ্যে আছেন অটোয়া এরিয়ার এমপি পিয়েরে পয়লিয়েভর। পয়লিয়েভরের সাম্প্রতিক সমাবেশে হাজার হাজার মানুষ অংশ নেয়।

পয়লিয়েভরের প্রচারণা শিবির থেকে অন্য প্রার্থীদের অভিযোগের কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। কুইবেক লিবারেল পার্টির নেতৃত্ব দেওয়ায় কুইবেকের সাবেক প্রিমিয়ার জঁ শারেস্টকে লিবারেল বলে অভিযুক্ত করা হয়েছে। আলেসলেভও ২০১৮ সালে দল বদলের আগে ২০১৫ সালে লিবারেলদের টিকেটে পার্লামেন্ট হিলে প্রবেশের সুযোগ পান। সাবেক পার্টি নেতা এন্ড্রু শিয়ার পরবর্তীতে আলেসলেভকে পার্টির উপপ্রধান নিযুক্ত করেন। পিটার ম্যাকেই সহকারির দায়িত্ব থেকে তিনি সরে দাঁড়ান। ফেডারেল কনজার্ভেটিভ পার্টির সাবেক এই নেতা ২০২০ সালে কনজার্ভেটিভ পার্টির নেতৃত্বের প্রতিযোগিতায় জয়ের চেষ্টা করেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles