21.5 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

বিশ্ববিদ্যালয় ছাত্রীর আপত্তিকর ভিডিও ধারণের অভিযোগ, বিচার দাবি শিক্ষার্থীদের

- Advertisement -
বিশ্ববিদ্যালয় ছাত্রীর আপত্তিকর ভিডিও ধারণের অভিযোগ, বিচার দাবি শিক্ষার্থীদের - The Bengali Times
প্রতীকী ছবি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) এক ছাত্রীর আপত্তিকর ভিডিও ধারণের অভিযোগ উঠেছে একই বিশ্ববিদ্যালয়ের সদ্য সাবেক এক ছাত্রের বিরুদ্ধে। এ ঘটনায় গত ৬ এপ্রিল হরিণটানা থানায় মামলার পর অভিযুক্ত সেই ছাত্রকে গ্রেফতার করা হয়। মামলাটি পুলিশের তদন্তনাধীন রয়েছে।

এ ঘটনায় গ্রেফতার ওই ছাত্রের শাস্তি দাবি করে মানববন্ধন করেছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ রবিবার বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের হাদী চত্বরে তারা এ মানববন্ধন করেন। শিক্ষার্থীদের অভিযোগ, অভিযুক্ত সেই ছাত্র গত ১ এপ্রিল রাতে ইসলামনগরের শাহ শিরিন রোডে ছাত্রীদের মেসে বাথরুমের ভেন্টিলেটর দিয়ে উঁকিঝুঁকি দিচ্ছিলেন। এ সময় ওই মেসের এক শিক্ষার্থী তাঁকে দেখে ফেলেন। এরপর তিনি দ্রুত ঘটনাস্থল ত্যাগ করেন। কিন্তু, এ ঘটনার পরদিনই ওই ছাত্র বিকেল ৫টার দিকে মেসের গোসলখানার ভেন্টিলেটর দিয়ে ভুক্তভোগীর গোসল করার মুহূর্ত মুঠোফোনে ধারণ করেন। ওই সময় ভুক্তভোগী তাঁর চেহারা দেখে ফেলেন এবং সাহায্যের জন্য চিৎকার করেন। এর মধ্যেই ওই ছাত্র পালিয়ে যান।

- Advertisement -

এই মানববন্ধনে খুবি শিক্ষার্থীরা চারটি দাবি তুলে ধরেছেন। তারা বলেন, শিক্ষার্থীর সঙ্গে ঘটে যাওয়া অপ্রীতিকর ঘটনার সুষ্ঠু বিচার করতে হবে, এ ধরনের অপ্রীতিকর ঘটনার বিরুদ্ধে কঠোর অবস্থান নিতে হবে, শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য কর্তৃপক্ষের সর্বোচ্চ ভূমিকা নিশ্চিত করতে হবে, এবং ঘটনার পুনরাবৃত্তি রোধে অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে।
অভিযুক্ত ছাত্রকে গ্রেফতারের খবর গণমাধ্যমকে নিশ্চিত করেছেন হরিণটানা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইমদাদুল হক। তিনি জানান, গত ৬ ফেব্রুয়ারি ভুক্তভোগী ছাত্রী বাদী হয়ে মামলা করেছেন। এ ঘটনায় গ্রেফতার হওয়া ছাত্রের মোবাইল ফোন ও ল্যাপটপ জব্দ করে ফরেনসিকে পাঠানো হয়েছে। সত্যতা পেলে যথাযথ আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles