8.2 C
Toronto
বুধবার, মে ১৮, ২০২২

বিরোধী নেতাদের সাজা দিতে সেল গঠন করেছে সরকার : মির্জা ফখরুল

- Advertisement -

বিরোধী নেতাদের সাজা দিতে সেল গঠন করেছে সরকার : মির্জা ফখরুল - The Bengali Times

নির্বাচনের আগে বিরোধীদলের নেতাদের দ্রুত সাজা দিতে সরকার সেল গঠন করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ শুক্রবার গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

- Advertisement -

তিনি বলেন, সেই ২০১৩ সালে মুগদা থানায় ৩৯ জনের বিরুদ্ধে একটি মিথ্যা অভিযোগ আনা হয়েছিল। এখানে ৩২ জন খালাস পেয়েছেন আর সাতজনকে দুই বছর তিন মাস, দুই বছর এক মাস এভাবে সাজা দেওয়া হয়েছে। এটা এখন সারাদেশেই চলছে। আমরা শুনেছি, সরকার একটি তালিকা তৈরি করেছে। সেই তালিকা ধরে বিভিন্ন জেলায় গুরুত্বপূর্ণ নেতাদের বিরুদ্ধে যেসব মামলা আছে এই মামলাগুলো দ্রুত শেষ করার জন্য একটা সেল তৈরি করা হয়েছে। এই সেল অতিদ্রুত মামলাগুলো শেষ করার জন্য ব্যবস্থা নেবে।

বিচার বিভাগ স্বাধীনভাবে কাজ করতে পারছে না উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, ‘মুগদা থানার মামলাটাই এর বড় প্রমাণ। যেখানে কোনো কিছু নাই, নাথিং। আমার বিরুদ্ধে যে মামলা রয়েছে, সেই মামলাগুলোতে কী আছে? একটা হচ্ছে আমি সিটি করপোরেশনের ময়লার গাড়ি পোড়াচ্ছি। আমার বিরুদ্ধে আছে সেক্রেটারিয়েটের ভেতরে মোটরসাইকেলের পেছনে গিয়ে বোমা মেরেছি। এই ছলচাতুরি প্রতারণা করে গোটা জাতিকে একটা ভয়াবহ অন্ধকারের দিকে নিয়ে যাওয়া হচ্ছে এটার বিরুদ্ধে সবাইকে রুখে দাঁড়াতে হবে।’

তিনি বলেন, ‘আমরা রাজনৈতিক কর্মী, আমরা তো কেউ চোর না, ডাকাত না, আমরা কেউ ক্রাইম করি না। সবাই রাজনৈতিক কর্মী, গণতন্ত্রের জন্য লড়াই করছি, গণতন্ত্রের জন্য সংগ্রাম করছি বলে আমাদের মিথ্যা মামলা দিয়ে একেবারে নির্মূল করে দেওয়ার যে ভয়াবহ প্রচেষ্টা সরকার করছে; এটা ফ্যাসিবাদ ছাড়া আর কোথাও হতে পারে না।’

ফখরুল আরও বলেন, সরকার বিরোধী দলকে পুরোপুরি নির্মূল করতে কাজ করছে। ইউক্রেনে রাশিয়া আক্রমণ করার পরে যেভাবে নির্মূল করে দিচ্ছে সেই একইভাবে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়ে ইহুদীদের নির্মূল করেছে জার্মানির হিটলার, পাকিস্তান আমলে আমাদের এই বাংলাদেশে একটা জাতিকে নির্মূল করার জন্য যেমন নির্যাতন-নিপীড়ন-হত্যা সব কিছু চালানো হয়েছিল আজকে ঠিক একইভাবে বাংলাদেশ থেকে বিরোধী দলকে নির্মূল করার জন্য সেই একই অভিযান চালানো হচ্ছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles