21.5 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

‘টিপ’ বিতর্কে পুরুষদের ‘খোঁচা’ দিলেন তসলিমা নাসরিন

- Advertisement -
‘টিপ’ বিতর্কে পুরুষদের ‘খোঁচা’ দিলেন তসলিমা নাসরিন - The Bengali Times
তসলিমা নাসরিন

বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। ২০০৪ সালে বাংলাদেশ থেকে নির্বাসিত হন তিনি। এরপর অবস্থান নেন ভারতে। বর্তমানে তিনি থাকেন দিল্লিতে। সেখান থেকেও নিজেকে আলোচনা-সমালোচনায় জড়িয়ে রেখেছেন এই লেখিকা।

গত শনিবার (২ এপ্রিল) রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে কর্মস্থলে যাওয়ার পথে উত্ত্যক্তের শিকার হন তেজগাঁও কলেজের প্রভাষক ড. লতা সমাদ্দার। এ ঘটনায় শেরে বাংলা নগর থানায় একটি অভিযোগ দায়ের করেছেন তিনি।

- Advertisement -

ওই কলেজ শিক্ষিকার অভিযোগ-রাজধানীর গ্রিন রোডের বাসা থেকে হেঁটে কলেজে যাওয়ার সময় হুট করে পাশ থেকে মধ্যবয়সী, লম্বা দাড়িওয়ালা একজন ‘টিপ পরছোস কেন’ বলেই বাজে গালি দেন তাকে। মধ্যবয়সী ওই ব্যক্তির পরনে পুলিশের পোশাক। ঘটনার প্রতিবাদ জানালে একপর্যায়ে কলেজ শিক্ষিকার পায়ের ওপর দিয়ে বাইক চালিয়ে চলে যান অভিযুক্ত ব্যক্তি।

শিক্ষিকার সঙ্গে এমন অপ্রীতিকর ঘটনায় উত্তপ্ত সোশ্যাল মিডিয়া। সচেতন মহলের নাগরিকরা তাদের অবস্থান থেকে জানাচ্ছেন প্রতিবাদ। এবার সেই বিতর্কে ‘খোঁচা’ দিলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন।

রোববার (৩ এপ্রিল) রাতে ফেসবুকে টিপ করা নিজের ২০টি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, ‘টিপ টিপ টিপ’। মেয়েরা কত রকমভাবে সাজতে পারে। বেচারা ছেলেদের সাজগোজের বেশি কিছু নেই। নানা রকম অলংকার, শাড়ি, মিনি স্কার্ট, হাই হিল, এমনকি টিপটাও পরতে পারে না।’

তসলিমা নাসরিন আরও লেখেন, ‘মুসলমান পুরুষেরা তো কল্পনার ঈশ্বরের উদ্দেশে বেহেস্তের লোভে মাথা ঠুকতে ঠুকতে কালো দাগ বানিয়ে ফেলেছে কপালে। ওটিই তাদের কালো টিপ।’

 

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles