15.6 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

এনডিপি ককাস থেকে পল মিলারকে বরখাস্ত

- Advertisement -
এনডিপি ককাস থেকে পল মিলারকে বরখাস্ত - The Bengali Times
অন্টারিওর নিউ ডেমোক্রেটিক পার্টির দীর্ঘদিনের আইনপ্রণেতা পল মিলার

অন্টারিওর নিউ ডেমোক্রেটিক পার্টির দীর্ঘদিনের আইনপ্রণেতা পল মিলারকে অপসারণ করেছে দলটি। তার ইসলামবিদ্বেষী একটি ফেসবুক গ্রুপের সদস্য হিসেবে থাকার বিষয়টি জানাজানি হওয়ার পর এ সিদ্ধান্ত নিল দলটি।

লুসি ওয়াটসন এক লিখিত বিবৃতিতে বলেন, জুনের নির্বাচনকে সামনে রেখে দলে যে শুদ্ধি কার্যক্রম তাতেই পল মিলারকে ওয়ার্ল্ডওয়াইড কোয়ালিশন এগেইন্সট ইসলাম নামের একটি ফেসবুক গ্রুপের সদস্য হিসেবে পাওয়া গেছে। এর অর্থ হলো পল মিলার ইসলামোফোবিক, হোমোফোবিক ও বর্ণবাদী চিন্তাধারা পোষণ করে থাকতে পারেন। ইসলামোফোবিক ও বর্ণবাদি কোনো প্রার্থী বা ককাস সদস্য থাকলে তাকে অযোগ্য ঘোষণা করা হবে।
তবে ফেসবুকে যে পোস্ট তা তিনি নিজে করেন নি দাবি করেছেন পল মিলার। তার বক্তব্য, তার অ্যাকাউন্ট ব্যবহার করে সাবেক এক কর্মী অপমানজনক এই পোস্ট করে থাকতে পারেন। তবে দলের পক্ষ থেকে করা সুনির্দিষ্ট অভিযোগের ব্যাপারে জানতে চেয়ে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাকে পাওয়া যায়নি।

- Advertisement -

তবে এর আগে তিনি বলেছিলেন, ককাস থেকে বরখাস্তের আগে আত্মপক্ষ সমর্থনের কোনো সুযোগ তাকে দেওয়া হয়নি। তাকে একটি ফেসবুক পোস্ট দেখানো হয়, যা তিনি নিজে লেখেননি। তার বিরুদ্ধে আনা অভিযোগকে অসত্য দাবি করে দলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করবেন বলে জানিয়েছেন পল মিলার।
আসন্ন নির্বাচনে হ্যামিল্টন-ইস্ট স্টোনি ক্রিক রাইডিং থেকে স্বতন্ত্রভাবে প্রতিযোগিতা করবেন বলে জানিয়েছেন মিলার। ২০০৭ সাল থেকে এই রাইডিংয়ের প্রতিনিধিত্ব করছেন তিনি। ২০০৯ সাল থেকে দলীয় নেতার দায়িত্ব পালনকারী আন্দ্রিয়া হরওয়াথও হ্যামিল্টন রাইডিংয়েরই প্রতিনিধি। পরিস্থিতির বিষয়ে বুধবার জানতে চাইলে এ নিয়ে কোনো মন্তব্য করতে চাননি তিনি।

তবে সোমবার তিনি বলেন, আগে কখনই কোনো সদস্যকে ককাস থেকে বহিস্কার করেননি তিনি। তাই সিদ্ধান্তটি নেওয়া কঠিন ছিল। এ ব্যাপারে এর বেশি জানাতে অস্বীকৃতি জানান হরওয়াথ।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles