1.9 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

ভ্যাকসিন হান্টার কানাডার কার্যক্রম বন্ধ হচ্ছে

ভ্যাকসিন হান্টার কানাডার কার্যক্রম বন্ধ হচ্ছে - the Bengali Times
কানাডিয়ানদের ভ্যাকসিন পেতে সহায়তার লক্ষ্যে ২০২১ সালের মার্চে ভ্যাকসিন হান্টার কানাডা তাদের কার্যক্রম শুরু করে

কানাডাজুড়ে ভ্যাকসিনেশন সংক্রান্ত তথ্য জানতে এক বছর আগে চালু হওয়া ভ্যাকসিন হান্টার কানাডার কার্যক্রম বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ঘোষণা দিয়েছে স্বেচ্ছা শ্রমে পরিচালিত জনপ্রিয় সংস্থাটি।

পাশে থাকার জন্য কানাডিয়ানদের ধন্যবাদ দিয়ে সংস্থাটি বলেছে, ঠিক এক বছর আগে এই দিনে ভ্যাকসিন হান্টার কানাডা তার কার্যক্রম শুরু করেছিল। আমরা বিনয়ের সঙ্গে আমাদের দরজাটি এবার বন্ধ করছি। কোভিড-১৯ এর বিরুদ্ধে কানাডার লড়াই এখনও শেষ হয়নি এবং আমরা খুশি যে বিপুল সংখ্যক কানাডিয়ান ভ্যাকসিন নিয়েছেন। যারা ভ্যাকসিন চান তাদের জন্য পর্যাপ্ত পরিমানে এর সরবরাহও রয়েছে।

- Advertisement -

কানাডিয়ানদের ভ্যাকসিন পেতে সহায়তার লক্ষ্যে ২০২১ সালের মার্চে ভ্যাকসিন হান্টার কানাডা তাদের কার্যক্রম শুরু করে। টুইটার, ফেসবুক, ইনস্টাগ্রাম, টিকটক, ¯œ্যাপচ্যাট ও ডিসকর্ডে এর অ্যাকাউন্ট খোলা হয়। টুইটার অ্যাকাউন্টে অনুসারীর সংখ্যা প্রায় ২ লাখ ৬৫ হাজার। নাগরিকদের ভ্যাকসিন পেতে সহায়তার জন্য টরন্টো সিটি কর্তৃপক্ষ ভ্যাকসিন হান্টার কানাডার সঙ্গে জোট বাঁধলে এর জনপ্রিয়তা বেড়ে যায়। প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো ও প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা ডা. তেরেসা ট্যামের কাছ থেকেও প্রশংসা পায় সংস্থাটি। কার্যক্রম শুরু করার পাঁচ মাসের মাথায় ২০২১ সালের আগস্টে সংস্থাটি কার্যক্রমের আওতা সম্প্রসারণ করে এবং স্বয়ংক্রিয় সেবার দিকে যায়।

শনিবারের সংবাদ বিজ্ঞপ্তিতে ভ্যাকসিন হান্টার কানাডা বলেছে, গত এক বছরে আমাদের সহায়তা করার জন্য সবাইকে ধন্যবাদ। ভ্যাকসিন হান্টার কানাডার হৃদয়ে ছিল আপনাদের কমিউনিটিকে সহায়তা করা এবং অন্যকে সহায়তা করার পথ বাতলে দেওয়া। আশা করি উন্নত পৃথিবী গড়তে প্রতিবেশী, কমিউনিটি ও পরিবারের সঙ্গে কাজ করার উপায় আপনারা খুঁজে পাবেন।

উল্লেখ্য, কানাডায় বর্তমানে পুরোপুরি ভ্যাকসিনেটেড হয়েছেন ৮৫ শতাংশ মানুষ। অন্তত এক ডোজ ভ্যাকসিন নিয়েছে ৮৯ শতাংশ কানাডিয়ান। আর বুস্টার ডোজ নিয়েছেন প্রায় ৪৭ শতাংশ কানাডিয়ান।

- Advertisement -

Related Articles

Latest Articles