13.1 C
Toronto
মঙ্গলবার, মে ২৪, ২০২২

বিএনপি যাকে আন্দোলনের নেতা বলছে সে তো দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি : কাদের

- Advertisement -
বিএনপি যাকে আন্দোলনের নেতা বলছে সে তো দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি : কাদের - The Bengali Times
ওবায়দুল কাদের

আন্দোলনের ডাক না দিয়ে জাতীয় নির্বাচনের প্রস্তুতি নিতে বিএনপিকে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। সেই সঙ্গে তিনি বলেছেন, বিএনপি দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানকে দেশে ফিরিয়ে আনতে অভ্যুত্থানের হুমকি দিচ্ছে।

এদিকে তারেক রহমানের নেতৃত্বে বিএনপি জাতীয় সরকার গঠন করে বেগম জিয়াকে রাজনীতি থেকে সরানোর চেষ্টা করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম।
শনিবার (২ এপ্রিল) সকালে রাজধানীতে আলাদা আলাদা অনুষ্ঠানে তারা এসব কথা বলেন।

- Advertisement -

আগামী বছর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন ও সংসদ নির্বাচন সামনে রেখে দলকে শক্তিশালী করতে কেন্দ্র থেকে শুরু করে ইউনিট পর্যায়ে সদস্যপদ নবায়ন শুরু করেছে আওয়ামী লীগ। সকালে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সদস্যপদ সংগ্রহ ও নবায়ন কার্যক্রমে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ অংশ নেন দলের কেন্দ্রীয় নেতারা।

এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিএনপি নেতৃত্ব-সংকটে ভুগছে বলেই জাতীয় নির্বাচন সামনে রেখে তাদের কারাদণ্ডপ্রাপ্ত নেতাকে দেশে ফিরিয়ে আনতে অপচেষ্টা চালাচ্ছে।

কাদের বলেন, ‘বিএনপি যাকে আন্দোলনের নেতা বলছে, সে তো দণ্ডপ্রাপ্ত পলাতক আসামি। জনগণ সে রকম একজন দণ্ডপ্রাপ্ত পলাতক আসামিকে ফিরিয়ে আনতে কেন সাড়া দেবে, কেন গণঅভ্যুত্থান করতে হবে। আমরা বরং প্রকৃত সত্য তুলে ধরে জনগণকে বিএনপির মিথ্যাচার আর বিভ্রান্তি থেকে মুক্ত করতে চেয়েছি।’

এদিকে, রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে মুক্তিযোদ্ধাদের এক সংবর্ধনায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম আবারও অভিযোগ করে বলেন, তারেক রহমানের নেতৃত্বে জাতীয় সরকার গঠনের মধ্য দিয়ে বিএনপি বেগম জিয়াকে রাজনীতি থেকে মাইনাস করার চেষ্টা করছে।

তিনি বলেন, যেসব দল তাদের সঙ্গে একীভূত হবে, যেসব দল ঐক্যবদ্ধ হবে, তাদের নিয়ে খুচরা দল যাই হোক, নেতৃত্বশূন্য দল হোক আর জনসম্পৃক্ত দলই হোক আর নাই হোক, তাদের নিয়ে তারা জাতীয় সরকার গঠন করবেন। আর সেই জাতীয় সরকারের নেতৃত্ব দেবেন তারেক রহমান। খালেদা জিয়াকে মাইনাস করে আজ তারেক রহমানের নেতৃত্বে ভবিষ্যতে জাতীয় সরকার গঠন করবেন।

অ্যাডভোকেট কামরুল ইসলাম আরও বলেন, বিএনপি সারা দেশে সভা-সমাবেশের নামে সহিংসতা করার অপচেষ্টা চালাচ্ছে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles