19.8 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

বিশ্বের সবচেয়ে দামি উট, বিক্রি হলো ১৬ কোটি টাকায়

- Advertisement -
বিশ্বের সবচেয়ে দামি উট, বিক্রি হলো ১৬ কোটি টাকায় - The Bengali Times
ছবি সংগৃহীত

পবিত্র রমজান মাস শুরু হতে আর দেরি নেই। এক মাস সিয়াম সাধনের পরই উদযাপিত হয় মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ঈদুল ফিতর।

অনেকেরই জানা, সৌদি আরবে ঈদে উট কোরবানি করা হয়। এবারও এর ব্যতিক্রম হচ্ছে না। ঈদ উপলক্ষে দেশটিতে এমন একটি উট বিক্রি হয়েছে যেটাকে বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দামি উট। কারণ ওই উট বিক্রি হয়েছে ৭ মিলিয়ন সৌদি রিয়ালে। বাংলাদেশি মুদ্রায় যার দাম পড়েছে ১৬ কোটি টাকারও বেশি।

- Advertisement -

গলফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবে এই উটটির জন্য একটি নিলামের আয়োজন করা হয়েছিল। নিলামের একটি ভিডিও ইতোমধ্যে সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওটিতে ঐতিহ্যবাহী পোশাক পরিহিত এক ব্যক্তিকে মাইক্রোফোনের মাধ্যমে উটটি নিলাম করতে দেখা যায়। উটটির জন্য প্রাথমিক দর রাখা হয়েছিল ৫ মিলিয়ন সৌদি রিয়াল অর্থাৎ প্রায় সাড়ে ১১ কোটি টাকা।

শেষ পর্যন্ত অবশ্য উটটি বিক্রি হয় ৭ মিলিয়ন সৌদি রিয়ালে। এত বেশি টাকা দিয়ে কে উটটি কিনেছেন তার পরিচয় অবশ্য প্রকাশ করা হয়নি।

সৌদি আরবে এত দামে নিলামে তোলা উটটি বিশ্বের বিরল উটগুলোর মধ্যে একটি । বিশেষ জাতের এই উট সৌন্দর্য এবং অনন্য বৈশিষ্ট্যের জন্য সারা বিশ্বে বিখ্যাত। পৃথিবীতে এই প্রজাতির উট খুব কমই আছে। বিশ্বের সবচেয়ে বড় উটের মেলাও হয় সৌদি আরবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles