15.6 C
Toronto
শনিবার, মে ২৮, ২০২২

ওয়ানডে র‌্যাংকিংয়ে সুখবর পেল বাংলাদেশ

- Advertisement -
ওয়ানডে র‌্যাংকিংয়ে সুখবর পেল বাংলাদেশ - The Bengali Times
ছবি সংগৃহীত

আইসিসি ওয়ানডে র‌্যাংকিংয়ে উন্নতি হল বাংলাদেশের। ৭ নম্বর থেকে ৬ নম্বরে উঠে এসেছে বাংলাদেশ। মঙ্গলবার (২৯ মার্চ) আইসিসির প্রকাশিত র‌্যাংকিংয়ে দেখা যায়, বাংলাদেশ একধাপ উপরে উঠে এসেছে। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাকিস্তানের প্রথম ওয়ানডেতে ৮৮ রানের পরাজয়ে এই সুখবর পেল বাংলাদেশ। পাশাপাশি কাজে লেগেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টাইগারদের তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়ও।

বাংলাদেশের রেটিং পয়েন্ট ৯৩। সমান পয়েন্ট সত্ত্বেও পাকিস্তান ছয় থেকে একধাপ নিচে নেমে সাতে গেছে। সবার শীর্ষে আছে নিউজিল্যান্ড। তাদের রেটিং পয়েন্ট ১২১। পরের স্থানগুলোতে আছে যথাক্রমে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ভারত ও দক্ষিণ আফ্রিকা। ইংল্যান্ডের রেটিং পয়েন্ট ১১৯, অস্ট্রেলিয়ার ১১৭, ভারতের ১১০ ও দক্ষিণ আফ্রিকার ১০২।

- Advertisement -

৮১ রেটিং পয়েন্ট নিয়ে শ্রীলঙ্কা আটে, ৭৭ পয়েন্ট নিয়ে ওয়েস্ট ইন্ডিজ নয়ে ও ৬৮ রেটিং পয়েন্ট নিয়ে আফগানিস্তান দশ নম্বরে আছে।

প্রসঙ্গত, প্রোটিয়াদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ১৮ মার্চ ৩৮ রানে জয় পায় বাংলাদেশ। সেটি ছিল তাদের মাটিতে যে কোনো ফরম্যাটে বাংলাদেশের প্রথম জয়। দ্বিতীয় ম্যাচে স্বাগতিকদের জয় ৭ উইকেটে।

সিরিজ নির্ধারণী ম্যাচে অবিশ্বাস্য ঝলক দেখায় টাইগার বাহিনী। তাসকিন আহমেদের বোলিং তোপে ১৫৪ রানেই ইনিংস গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকার। জবাবে মাত্র এক উইকেট খুইয়ে লক্ষ্য অতিক্রম করে তামিম ইকবাল বাহিনী।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles