8.2 C
Toronto
বুধবার, মে ১৮, ২০২২

কিম জং উন যখন হলিউডের নায়ক!

- Advertisement -
কিম জং উন যখন হলিউডের নায়ক! - The Bengali Times
উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন

এবার নায়কের স্টাইলে ক্ষেপণাস্ত্র পরীক্ষা দেখতে উপস্থিত হলেন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন। দেশটির জন্য ক্ষেপণাস্ত্র পরীক্ষা যেন নিত্যনৈমত্তিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। নিজেদের শক্তি দেখাতে দেশটি প্রায়ই এ ধরনের কর্মকাণ্ড করে থাকে।

গত বৃহস্পতিবার উত্তর কোরিয়া সবচেয়ে বড় আন্তঃমহাদেশীয় ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের (আইসিবিএম) সফল পরীক্ষা চালায়। যুক্তরাষ্ট্রসহ পশ্চিমাদের উদ্বেগ ও হুমকি-ধমকি উপেক্ষা করে একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে উত্তর কোরিয়া। এদিন কিম জং উন উপস্থিত হন অদ্ভুত পোশাকে। ধারণা করা হচ্ছে, বিশ্ববাসীর নজর কাড়তেই হলিউড স্টাইলে উপস্থিত হন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা। নিজেদের পারমাণবিক শক্তির জানান দিতে একের পর এক ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাচ্ছে দেশটি। পোশাক ও তার অঙ্গভঙ্গির কারণে বিশ্বের অনেকের কাছে এটি আলোচনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। রাষ্ট্রীয় টেলিভিশনেও এটি বিশেষ কায়দায় প্রচার করার জন্য জনগণের নজর কেড়েছে।

- Advertisement -

এদিন রাষ্ট্রীয় টেলিভিশনে সংবাদ প্রচারের সময় হলিউডের চলচ্চিত্রের অনুকরণ করা হয়, যা আগে কখনো দেখেনি দেশটির নাগরিকরা। দেশটির সর্বোচ্চ নেতা উপস্থিত হন বিশেষ পোশাকে। চোখে কালো চশমা আর লেদার জ্যাকেট পরিহিত কিম এদিন সবার নজর কাড়েন। টেলিভিশনে প্রচারের সময় ব্যাকগ্রাউন্ডে ছিল হলিউড স্টাইলের সংগীত আর ব্যতিক্রমী ভিডিও ইফেক্ট। প্রায় ১৫ মিনিট ধরে চলে ভিডিও ইফেক্ট, যা দর্শকের নজর কেড়েছে। চোখ থেকে বিশেষ কায়দায় চশমা সরানোর দৃশ্য সবাইকে অভিভূত করে।
আরও পড়ুন: রুশ-ইউক্রেন পরবর্তী বৈঠক ইস্তানবুলে
উত্তর কোরিয়ার একের পর এক ক্ষেপণাস্ত্রের পরীক্ষা রীতিমতো উদ্বেগ সৃষ্টি করেছে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা মিত্র দেশগুলোর মধ্যে। চীনের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক থাকার কারণে বেইজিংয়ে শীতকালীন অলিম্পিক চলাকালীন এক মাস ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধ রেখেছিলেন কিম জং উন। উত্তর কোরিয়ার ধারাবাহিক ক্ষেপণাস্ত্র পরীক্ষায় আতঙ্ক ছড়িয়ে পড়ছে প্রতিবেশী দেশসহ গোটা পূর্ব এশিয়া অঞ্চলে। জাপান, দক্ষিণ কোরিয়ার পাশাপাশি উত্তর কোরিয়ার বিধ্বংসী কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানিয়েছে যুক্তরাষ্ট্র। উত্তর কোরিয়ার কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা আরোপের পর থেকে আরও বেপরোয়া হয়ে উঠেছে কিম প্রশাসন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles