17.5 C
Toronto
রবিবার, মে ২৯, ২০২২

ঝাড়ুদারের চাকরি ছাড়েননি এই সংসদ সদস্যের মা

- Advertisement -
ঝাড়ুদারের চাকরি ছাড়েননি এই সংসদ সদস্যের মা - The Bengali Times
ছবি সংগৃহীত

ছেলে একজন সংসদ সদস্য। কিন্তু তারপরও স্কুলের ঝাড়ুদারের চাকরি ছাড়েননি তার মা। জানিয়েছেন, যে পেশায় থেকে এতোদিন জীবিকা নির্বাহ করে এসেছেন এখন পরিস্থিতি বদলে যাওয়ায় সেই পেশা ছাড়ার প্রশ্নই আসে না।

বলা হচ্ছে ভারতের পাঞ্জাব প্রদেশের সদ্য সমাপ্ত নির্বাচনে বিজয়ী আম আদমি পার্টির (এপিপি)লাভ সিং উগোকের মা বলদেব কৌরের কথা।

- Advertisement -

বলদেব কৌরে জানান, পাঞ্জাবের বার্নালা জেলার উগোকে গ্রামের একটি সরকারি স্কুলে ঝাড়ুদারের কাজ করেন তিনি। ৬০ বছর বয়সী এই নারী জানান, সংসদ সদস্য ছেলেকে তিনি বলে দিয়েছেন যে চাকরি ছাড়বেন না।

ভারতীয় সংবাদ মাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে তিনি বলেন, যখন সংসার চালানোর বাধ্যবাধকতা ছিল তখন থেকেই ঝাড়ু আমাদের সঙ্গী এবং এখন ‘ঝাড়ু’ (এপিপির দলীয় প্রতীক) আমাদের ছেলেকে বিধানসভা নির্বাচনে জিতিয়ে দিয়েছে। এটা আমাদের জীবনের অংশ হয়েই থাকবে।

ছেলের জয়ের ঠিক একদিন পর ১১ মার্চ সবাইকে অবাক করে দিয়ে স্কুল পরিষ্কার করতে হাজির হন বলদেব।

তিনি বলেন, আমি অত্যন্ত আনন্দিত যে আমার ছেলে এই জয় অর্জন করেছে, তাও বর্তমান মুখ্যমন্ত্রীকে হারিয়ে! তবে আমি আমার দায়িত্ব পালন করে যাব। এটা আমার জীবনের অংশ। এই চাকরি থেকে আমার উপার্জন সংসার চালাতে সাহায্য করে।

পাঞ্জাবের বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিকে হারিয়ে সদ্য সমাপ্ত নির্বাচনে ৩৭,০০০ ভোটে জয়ী হয়েছেন মোবাইল মেকানিক লাভ সিং।

লাভ সিংয়ের বাবা একজন গাড়িচালক। লাভ সিংয়ের স্ত্রীও সেলাইয়ের কাজ করেন। ২০১৩ সালে এপিপিতে স্বেচ্ছাসেবক হিসেবে যোগদানের আগে একটি মোবাইল মেরামত করার দোকান চালাতেন লাভ সিং। পরিবারের কাছে নির্বাচনী প্রচারের প্রয়োজনীয় অর্থ ছিল না। বন্ধু এবং শুভাকাঙ্ক্ষীরাই এই দায়িত্ব সামলেছেন বলে জানান তিনি।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles