-0 C
Toronto
শুক্রবার, মার্চ ২৯, ২০২৪

১১ বছরের বালক বিস্ময় বালক একাই পৌঁছুলো ইউক্রেন থেকে স্লোভানিয়ায়

১১ বছরের বালক বিস্ময় বালক একাই পৌঁছুলো ইউক্রেন থেকে স্লোভানিয়ায় - the Bengali Times
<br >একাই ইউক্রেন থেকে স্লোভাকিয়ায় পাড়ি দেয়া সেই দুঃসাহসী বালক

রুশ সেনাদের অবিরাম গোলা বর্ষণের মধ্যেও প্রাণ বাঁচাতে ইউক্রেনিয়ানরা যখন প্রতিবেশী দেশগুলোতে পাড়ি জমাচ্ছেন তখনই সামনে এসেছে এক অবিশ্বাস্য সত্য ঘটনা। জানা গেছে, ইউক্রেনের ১১ বছর বয়েসী এক বালক একাই ইউক্রেন ছেড়ে পাড়ি দিয়েছেন প্রতিবেশী দেশ স্লোভাকিয়ায়! ঘটনা জানাজানির পর থেকেই দুঃসাহসী এ বালক পরিণত হয়েছেন সেনসেশনে। খবর সিএনএনের।

রোববার (৬ মার্চ) সিএনএনের খবরে বলা হয়েছে, ইউক্রেনের জাপোরিজিয়া ছেড়ে ১৪শ কিলোমিটার পথ পাড়ি দিয়ে দুঃসাহসী এ বালক একাই পৌঁছান স্লোভাকিয়ায়। স্লোভাকিয়ার সীমান্ত কর্তৃপক্ষ জানিয়েছে, যখন আমরা ওই বালককে গ্রহণ করি তখন তার পিঠে ছিল ব্যাকপ্যাক, হাতে প্লাস্টিকের একটি ব্যাগ আর পাসপোর্ট। আর হাতে লেখা ছিল একটি টেলিফোন নম্বর।

- Advertisement -

ফেসবুকে দেয়া এক বিবৃতিতে স্লোভাকিয়ার স্বরাষ্ট্রমন্ত্রণালয় জানিয়েছে, বালকটি আমাদের কাছে একাই এসেছে। পরে জানতে পেরেছি তার মা-বাবা ইউক্রেন ত্যাগ করতে রাজি ছিলেন না। আমাদের স্বেচ্ছাসেবীরা বালকটির দেখভালের দায়িত্ব নিয়েছে, তাকে প্রয়োজনীয় খাদ্য, পানি ও চিকিৎসা দেয়া হচ্ছে।

স্লোভাকিয়ান কর্তৃপক্ষ আরও জানায়, কিশোরের হাতে লেখা ফোন নম্বর এবং পাসপোর্টের ভেতরে রাখা একটি চিরকুট খুবই কাজে দিয়েছে। পরে সীমান্ত কর্মকর্তারা ওই চিরকুটে পাওয়া তথ্যের মাধ্যমেই বালকটির স্বজনদের সাথে যোগাযোগ করেন।

বিবৃতিতে স্বরাষ্ট্রমন্ত্রণালয় আরও জানায়, দুঃসাহসী এ বালকের হাসি সবার মন কেড়ে নিয়েছে। তার সাহস এবং দৃঢ়তা সত্যিকারের নায়কোচিত। তবে সে কেন একাই এমন বিপদসংকুল সীমান্ত পাড়ি দিয়েছে সে সম্পর্কে বিস্তারিত কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, ইউক্রেনে রুশ হামলার পর ১৫ লাখের বেশি ইউক্রেনিয়ান সীমান্ত পাড়ি দিয়ে পোল্যান্ডসহ অন্যান্য প্রতিবেশী দেশে আশ্রয় নিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles