24.8 C
Toronto
শুক্রবার, জুলাই ১, ২০২২

একাধিক চমক নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ

- Advertisement -

একাধিক চমক নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ - The Bengali Times

হোয়াটসঅ্যাপের জনপ্রিয়তা অনেক। তবে তথ্যের গোপনীয়তা নিয়ে দেখা দিয়েছিল নানা প্রশ্ন। সেসব অতীতের ঘটনা উড়িয়ে একাধিক নতুন ফিচার এনে ব্যবহারকারীদের মধ্যে আরও জনপ্রিয় হয়ে উঠতে চাইছে এই সংস্থাটি।

ব্যবহারকারীদের মধ্যে গবেষণা চালিয়ে এবার তারা নিয়ে এসেছে আকর্ষণীয় সব ফিচার। এ কারণে অ্যাপটিতে একই সঙ্গে যুক্ত হচ্ছে আকর্ষণীয় কয়েকটি ফিচার। এগুলো হলো-

১. মেসেজ ডিলিট :
হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা সবাই গ্রুপ চ্যাটে অভ্যস্ত। এক্ষেত্রে সুবিধা যেমন, তেমন সমস্যাও রয়েছে। অনেক ক্ষেত্রে গ্রুপে অনভিপ্রেত মেসেজ করে বসেন কেউ কেউ। এত দিন যিনি সেই মেসেজ করেছেন, তিনিই পারতেন সেটি ডিলিট করতে। এবার গ্রুপে যে কারও পাঠানো মেসেজই মুছে ফেলতে পারবেন অ্যাডমিন।

২. হোয়াটসঅ্যাপ ওয়েবেও দুই স্টেপ ভেরিফিকেশন :
হোয়াটসঅ্যাপ ওয়েবের ক্ষেত্রেও জোর দেওয়া হচ্ছে সিকিউরিটির দিকে। দুই স্টেপ ভেরিফিকেশন একটা অপশনাল ফিচারটি কেউ চাইলে এটা নাও ব্যবহার করতে পারেন। কিন্তু এটি ব্যবহার করলে বেশি সুরক্ষিত হবে আপনার অ্যাকাউন্ট।

৩. মেসেজ রিঅ্যাকশন :
ফেসবুক মেসেঞ্জার ব্যবহারকারীরা সকলেই মেসেজ রিঅ্যাকশন সম্পর্কে অবগত। এবার হোয়াটসঅ্যাপেও পাবেন সেই সুবিধা। যে কোনো মেসেজ ট্যাপ ও হোল্ড করে রাখলেই পাবেন রিঅ্যাকশন অপশন।

৪. অ্যানিমেটেড ইমোজি :
এখন হোয়াটসঅ্যাপে সামান্য কিছু অ্যানিমেটেড ইমোজি রয়েছে। তবে বর্তমানে ইমোজি নিয়ে কাজ চলছে। দ্রুতই আরও প্রচুর অ্যানিমেটেড ইমোজি পাবেন ইউজাররা। ফলে আরও আকর্ষনীয় হয়ে উঠবে হোয়াটসঅ্যাপ।

৫. ফটো ও ভিডিও প্রিভিউ :
পছন্দের ছবি বা ভিডিওটি স্ট্যাটাসে শেয়ার করলে কেমন লাগবে, তা দেখার সুযোগ এখন মেলে না। তবে দ্রুতই মিলবে সেই সুযোগ। তা নিয়েই কাজ শুরু করেছে সংস্থাটি।

৬. একই সঙ্গে একই ছবি চ্যাট ও স্ট্যাটাসে আপলোড :
শুনে অবাক লাগলেও এটাই সত্যি। এবার একই ছবি একই সঙ্গে শেয়ার করতে পারবেন চ্যাট ও স্ট্যাটাসে। তবে একাধিক ব্যক্তিকে ব্যক্তিগতভাবে ছবি বা ভিডিও এবং স্ট্যাটাসে তা শেয়ার করা সম্ভব হবে না।

৭. প্রোফাইলে কভার ছবি সেট :
জনপ্রিয় এই অ্যাপটিতে ফেসবুকের মতোই প্রোফাইলে কভার ছবি সেট করা যাবে। ইতোমধ্যেই নাকি ফিচারটি নিয়ে কাজও শুরু করে দিয়েছে হোয়াটসঅ্যাপ। তবে এটি প্রথমেই ব্যবহার করার সুযোগ হবে বিজনেস অ্যাকাউন্টের জন্য। অর্থাৎ কার্যক্ষেত্রে যেসব হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা হয় তাতেই কভার ছবি সেট করা যাবে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles