9.4 C
Toronto
শনিবার, এপ্রিল ২০, ২০২৪

ঘোড়ায় চড়িয়া কনে…

ঘোড়ায় চড়িয়া কনে… - the Bengali Times
ছবি সংগৃহীত

শখের বসে ঘোড়ায় চড়ে বিয়ে করতে যান বর। সামনে চলে বরের ঘোড়া, তার পেছনে বরযাত্রীদের গাড়ির সারি। চিরাচরিত এ দৃশ্য বদলে দিলেন ভারতের হরিয়ানা রাজ্যের আম্বালার এক তরুণী। প্রিয়া আগারওয়াল নামে ওই তরুণী কনের সাজে ঘোড়ায় চেপেই হাজির হন বিয়ের আসরে।

ঘোড়ায় চড়িয়া মর্দ… কথাটি শুনলে শক্ত-সমর্থ জওয়ান কোনো পুরুষের চিত্রই চোখে ভাসে। সেখানে যদি কোনো নারী কনের বেশে ঘোড়ায় চড়ে বসেন, তাতে অবাক হওয়ারই কথা। আর তাইতো প্রিয়ার ঘোড়ায় চড়ে বিয়ের আসরে উপস্থিত হওয়ার দৃশ্য ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়।

- Advertisement -

প্রিয়া আগারওয়াল আম্বালার ব্যবসায়ী নারিন্দার আগারওয়ালের মেয়ে। চলতি মাসের শুরুতে তার সঙ্গে বিয়ে হয় আরাভ গুপ্তের সঙ্গে।

ভাইরাল হওয়া ছবিতে দেখা যায়, ঐতিহ্যবাহী লাল-হলুদের মিশেলে পাগড়ি মাথায়, আর হলুদ শাড়ি পরা প্রিয়া ঘোড়ায় বসে ঢুকছেন বিয়ের আসরে। তার পেছনে সঙ্গী-সাথীদের বহর।

প্রিয়া বলেন, আমি রোমাঞ্চিত। প্রত্যেক বরই মনে করে, তারাই বরযাত্রায় যাবে ঘোড়ায় চেপে। কিন্তু তারা কনের ক্ষেত্রে সেটি ভাবতে পারে না।

প্রিয়া আরো বলেন, আমি ঘোড়ায় চেপে যখন সবার আগে আগে যাচ্ছিলাম, তখন নিজেকে রানির মতো লাগছিল। আমিই ছিলাম কমান্ডার, মিছিলের নেতৃত্বে। এ ব্যাপারে প্রিয়ার বাবা নারিন্দার আগারওয়াল বলেন, আমি নারী-পুরুষের বৈষম্যে বিশ্বাস করি না। মেয়ে ঘোড়ায় চড়ে বরযাত্রায় যেতেই পারে। সূত্র : বিবিসি

- Advertisement -

Related Articles

Latest Articles