8 C
Toronto
শুক্রবার, এপ্রিল ১৯, ২০২৪

ফ্যাশনে বাহারি সালোয়ার

ফ্যাশনে বাহারি সালোয়ার - the Bengali Times

আগে নারীরা খুব সীমিত ডিজাইনের সালোয়ার পরতেন। হাল ফ্যাশনে সেসব ডিজাইনের সালোয়ারই সংযোজন-বিয়োজন হয়ে আবার ইন হচ্ছে। সালোয়ারে বিভিন্ন রকমের প্রিন্টের প্রাধান্য দেখা গেছে বছরব্যাপী। নারীদের এই সালোয়ার বা ট্রাউজারের সর্বপ্রথম পছন্দ হচ্ছে চুড়িদার, জিন্স, ধূতি, পায়জামা এবং শর্ট টাইটস, ডিভাইডার ও লেগিংস, পালাজ্জো, বটম প্যান্ট, বুটকাট, সেমি বুটকাট, বেগি ও সেমি বেগি অন্যতম। সময়ের ব্যবধানে বাঙালি নারী ও তরুণীদের পোশাকে যে বৈচিত্র্য এসেছে, তারই ধারাবাহিকতায় সালোয়ারের এতো আয়োজন।

- Advertisement -

যেসব পোশাকের সঙ্গে:
নতুন নতুন ডিজাইন, বাহারি রং ও আরামদায়ক পোশাকের খোঁজে সারা বছরই নারীরা বিভিন্ন মার্কেটে ঢু মারেন। টপস, ফতুয়া ও সিঙ্গেল কামিজের সাথে ম্যাচ করে ল্যাগিঙ্স, প্লাজো পরা যায়। কামিজের সঙ্গে ম্যাচ করে পরতে পারে বিভিন্ন ধরনের ট্রাউজার। লং কামিজের সঙ্গে চুড়িদার পায়জামা, সেমিলং কামিজের সঙ্গে, চুড়িদার, চোস্ত পায়জামা কিংবা শর্ট কামিজের সঙ্গে ঢোলা পায়জামা হালের ফ্যাশনে দাঁড়িয়েছে।

কেমন কাপড়:
সুতি, খাদি, এন্ডি কটন, এন্ডি সিল্ক, এন্ডি সুতি, কাপড়ের প্রাধান্য বেশি। কাপড়ে হালকা হাতের কাজ বা এম্ব্রয়ডারি কাজে প্রাধান্য দিচ্ছেন সব ফ্যাশন হাউজগুলো। ডিজাইনের পাশাপাশি ফ্যাশন হাউজগুলো পোশাকে ব্যবহার করেছে উজ্জ্বল রঙ ও উজ্জ্বল রঙের সুতো। পোশাক হতে হবে একদম আরামদায়ক। তাই সুতি বা লেনিনই সেরা।

কোথায় পাওয়া যাবে :
বাংলাদেশের ফ্যাশন বাজারে অসংখ্য ব্র্যান্ড, নন ব্র্যান্ড পোশাক প্রস্তুতকারক প্রতিষ্ঠান মেয়েদের সালোয়ার তৈরি করে। রাজধানীর আড়ং, নিপুণ, সাদাকালো, প্রবর্তনা, বাংলার মেলা, কে-ক্রাফট, অঞ্জনস, দেশাল, বিবিয়ানা, ওজি, রঙ, দেশাল, নগরদোলা, মেঘ, নিত্য উপহার ইত্যাদি বুটিক হাউজগুলোতে। নন ব্র্যান্ড সালোয়ার কিনতে চাইলে শাহবাগে আজিজ মার্কেটের ফ্যাশন বাজার, বনানী ১১নং রোডের ফ্যাশন রোড, বিভিন্ন রেডিমেড মার্কেট, নিউমার্কেটসহ সব মার্কেটেই ঢু মারতে পারেন। মূলত সব শোরুমগুলোতেই বিভিন্ন ধরনের সালোয়ার পাওয়া যায়। রাজধানীর বঙ্গবাজার এবং হকার্স মার্কেটে মেয়েদের বিভিন্ন ধরনের সালোয়ার এর বিশাল বাজার রয়েছে।এখানে ১৫০ থেকে ৬০০ টাকায় রকমারি সব ধরনের ট্রাউজারই মিলবে। এছাড়া ক্যাটস আই, ওয়েসটেক্স এক্সট্যসি, বিগবস, নিকন্যাক, ওটু ইত্যাদি ব্রান্ডেরও মেয়েদের ট্রাউজার পাওয়া যায়। প্লাজো ও ল্যাগিঙ্স এর দাম পড়বে ৪০০ টাকা থেকে ১০০০ টাকা।

- Advertisement -

Related Articles

Latest Articles