13.5 C
Toronto
রবিবার, মে ১৯, ২০২৪

দলীয় উপ-প্রধানের পদ ছাড়লেন অ্যালেইন রেইস

দলীয় উপ-প্রধানের পদ ছাড়লেন অ্যালেইন রেইস - the Bengali Times
ফাইল ছবি

কনজার্ভেটিভ পার্টির উপ-প্রধানের পদ থেকে পদত্যাগ করেছেন কুইবেক থেকে নির্বাচিত দলের এমপি অ্যালেইন রেইস। এর পরিবর্তে দলের ভবিষ্যৎ নেতা নির্বাচনে ভূমিকা রাখতে চান তিনি।

অ্যালেইন রেইস এক বিবৃতিতে বলেন, আমি চাই দলীয় প্রধান হিসেবে এমন কাউকে দায়িত্ব দেওয়া হোক যিনি প্রগতিশীল মূল্যবোধ, মধ্য-ডানপন্থী অর্থনীতি এবং ট্রুডোর লিবারেল পার্টিকে পরাস্ত করার সাধারণ লক্ষ্যকে ঘিরে দলকে ঐক্যবদ্ধ করবেন।

- Advertisement -

একজন প্রার্থীকে তিনি সমর্থনের পরিকল্পনা করেছেন বলেও জানান রেইস। তবে তার নাম প্রকাশ করেন নি। নেতৃত্বের দৌড়ে সামিল হওয়ার ইচ্ছার কথা জানিয়ে তিনি বলেন, তার পদ থেকে সরে দাঁড়ানো ছাড়া তার সামনে আর কোনো বিকল্প নেই।

ককাস সদস্যরা এরিন ও’টুলকে সরিয়ে দেওয়ার পর অটোয়া-এরিয়ার এমপি পিয়েরে পয়লিয়েভর শনিবার দলীয় প্রধানের পদের ব্যাপারে তার আগ্রহ প্রকাশ করার পর কনজার্ভেটিভ পার্টির নেতৃত্ব নির্বাচনের দৌড় শুরু হয়ে গেছে।
এদিকে রেইস উপ-প্রধানের দায়িত্ব ছাড়ার পর অন্তর্বর্তী নেতা বার্গেন লুক বার্থহোল্ডকে উপ-প্রধান ও কুইবেকের লেফটেন্যান্ট নিয়োগ করেছেন। রোববার এক বিবৃতিতে বার্গেন বার্থহোল্ডকে ককাসের সর্বজন সম্মানিত সদস্য হিসেবে আখ্যায়িত করে বলেন, তার অভিজ্ঞতা কনজার্ভেটিভ পার্টির জন্য সম্পদ।

রেইসকেও তার কাজের জন্য ধন্যবাদ জানান বার্গেন। তিনি বলেন, লিবারেল সরকারকে জবাবদিহিতার আওতায় আনতে হাউজ অব পার্লামেন্টে তার সঙ্গে কাজ করে যাবেন।

- Advertisement -

Related Articles

Latest Articles