14.8 C
Toronto
বুধবার, মে ১, ২০২৪

হোটেলে কাজ করতে গিয়ে প্রেম, কাটাঁতার পেরিয়ে বাংলাদেশে প্রেমিকা

হোটেলে কাজ করতে গিয়ে প্রেম, কাটাঁতার পেরিয়ে বাংলাদেশে প্রেমিকা - the Bengali Times
খুুশনুমা নামে ওই তরুণী ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর দিনাজপুর জেলার বাসিন্দা

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ভালোবাসার টানে ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশের দায়ে খুুশনুমা (১৭) নামে এক ভারতীয় তরুণীকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) বেলা ১১টায় জেলার তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের সর্দারপাড়া এলাকার হাসিনুর রহমার নামে এক ব্যাক্তির বাড়ি থেকে গোপন সংবাদের ভিত্তিতে তেঁতুলিয়া মডেল থানা পুলিশ ওই তরুণীকে আটক করে।

- Advertisement -

খুুশনুমা নামে ওই তরুণী ভারতের পশ্চিমবঙ্গ রাজ্যের উত্তর দিনাজপুর জেলার বাসিন্দা। পুলিশও স্থানীয়রা বলছেন, আট বছর আগে অভাবের কারণে বাংলাদেশ থেকে পালিয়ে ভারতের কেরেলা রাজ্যে যান ঠাকুরগাঁওয়ের রকিব (২১)। পরে ভারতের কেরেলার হাজি আলী নামে একটি হোটেলে কাজ পান তিনি। সেই হোটেলে কাজ কাজ করতো ওই তরুণীর বড় ভাই। পরিচয়ের সুবাদে পুজার ছুটিসহ প্রায়ই রকিব ওই তরুণীর ভাইয়ের সাথে বাড়িতে যাতায়াত করতেন। আর এভাবেই খুশনুমা-রাকিবের পরিচয় হয় এবং তাদের দুজনের মধ্যে গড়ে ওঠে প্রেমের সম্পর্ক।

এদিকে রকিব কয়েক দিন আগে দেশে ফিরে আসার পর প্রেমের টানে খুশনুমা নামে ওই তরুণী গতকাল রাতে ভারতের মুড়িখাওয়া ও বাংলাদেশের সর্দারপাড়া সীমান্ত হয়ে বাংলাদেশে প্রবেশ করেন। পরে বাংলাদেশে সীমান্ত কাঁটাতারের বেড়া পার হয়ে তেঁতুলিয়া উপজেলার সদর ইউনিয়নের সর্দারপাড়া এলাকার হাসিনুর রহমার বাড়ি আশ্রয় নেন।

এদিকে আজ বৃহস্পতিবার সকালে সীমান্ত গ্রাম সর্দারপাড়া এলাকায় হঠাৎওই তরুণীকে ঘোরাঘুরি করতে দেখে স্থানীয়দের সন্দেহ হলে তারা তেঁতুলিয়া মডেল থানার পুলিশকে খবর দেয়। পুলিশ ওই তরুনীতে আটক করে থানায় নিয়ে যায়। এদিকে তরুণীকে আটকের খবর পেয়ে থানায় ছুটে যান রাকিব নামে ওই যুবক। তারা দুজনে বিয়ে করার দাবি করলেও কোনো প্রমাণ দেখাতে পারেননি। প্রেমিকাকে ফিরে পেতে আকুতি করেন ওই যুবক। অন্যদিকে ওই তরুণীও প্রেমিকের বাড়িতে যাওয়ার জন্য পুলিশের কাছে অনুরোধ ও কান্নাকাটি করেন।

এদিকে তেঁতুলিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু সায়েম মিয়া ভারতীয় তরুণীকে আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, খুশনুমা নামে ওই ভারতীয় তরুণী ও বাংলাদেশের রাকিব নামে ওই যুবকের মধ্যে প্রেমের সর্ম্পক থাকায় ভারত থেকে বাংলাদেশে অনুপ্রবেশ করে। তরুণী অপ্রাপ্তবয়স্ক ও বৈধভাবে বাংলাদেশে না আসায় ওই যুবকের হাতে তাকে তুলে দেয়া যাচ্ছে না তাই আমরা বিষয়টি বিজিবিকে জানিয়েছি। বিজিবি তাকে ভারতে পাঠাবে।

এ বিষয়ে পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল গোলাম ফজলে রাব্বী বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় ভারতীয় বিএসএফের সাথে বিজিবির পতাকা বৈঠক হয়েছে। আটক তরুরীর বায়োডাটা বিএসএফ সংগ্রহ করেছে। তথ্য সঠিক থাকলে বিএসএফ ওই তরুণীকে ফেরত নেয়ার আশ্বাস দিয়েছে।

- Advertisement -

Related Articles

Latest Articles