19.1 C
Toronto
শনিবার, মে ১৮, ২০২৪

‘হাইকোর্টের রায় আমার পক্ষে, আমিই সাধারণ সম্পাদক’

‘হাইকোর্টের রায় আমার পক্ষে, আমিই সাধারণ সম্পাদক’ - the Bengali Times

অভিনেতা ও শিল্পী নেতা জায়েদ খান মন্তব্য করেছেন, হাইকোর্টের রায় আমার পক্ষে এসেছে। ভোটারদের ভোটে আমিই চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক।’ সোমবার অভিনেতার আবেদনের প্রেক্ষিতে তার প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করেছেন হাইকোর্ট। এরপর তাৎক্ষণিক এক প্রতিক্রিয়ায় জায়েদ খান এই মন্তব্য করেন।

- Advertisement -

গত শনিবার এফডিসিতে এক বৈঠক শেষে তার সাধারণ সম্পাদক পদের প্রার্থিতা বাতিলের ঘোষণা দেয় চলচ্চিত্র শিল্পী সমিতির এবারের নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত আপিল বোর্ড। একইসঙ্গে ওই পদে চিত্রনায়িকা নিপুণ আক্তারকে বিজয়ী ঘোষণা করে।

আপিল বোর্ডের ওই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সোমবার সকাল ১০টায় হাইকোর্টে আবেদন করেন জায়েদ খান। হাইকোর্ট সেই আবেদন আমলে নিয়ে নায়কের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত স্থগিত করার পাশাপাশি নিপুণের পদও স্থগিত করেন। বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

শুধু তাই নয়, জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না, তা জানতে চেয়ে রুলও জারি করেছেন হাইকোর্ট। আগামী এক সপ্তাহের মধ্যে নির্বাচনের আপিল বোর্ডকে সেই রুলের জবাব দিতে বলা হয়েছে।

টাকা দিয়ে ভোট কেনার অভিযোগে গত ৫ ফেব্রুয়ারি, শনিবার জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে চিত্রনায়িকা নিপুণকে সাধারণ সম্পাদক হিসেবে বিজয়ী ঘোষণা করেছিল আপিল বোর্ড। রবিবার বিকালে সভাপতি ইলিয়াস কাঞ্চন ও সাধারণ সম্পাদক নিপুণসহ নতুন কমিটির ১০ জন শপথও নিয়েছেন।

এরপর রবিবার রাতে জায়েদ খান জানান, অবৈধভাবে বিজয়ী সাধারণ সম্পাদক যাতে শপথ নিতে না পারেন, সে জন্য তিনি আপিল বোর্ডের সদস্যদের আইনি নোটিশ পাঠিয়েছেন। কিন্তু আপিল বোর্ডের সদস্যরা আইন মানেননি। তাই তিনি আইনি প্রক্রিয়ায় এর মোকাবিলা করা ঘোষণা দেন। করলেনও তাই।

প্রসঙ্গত, জায়েদ খান গত ২০১৭-১৯ এবং ২০১৯-২১ মেয়াদে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব সামলেছেন। এবার তিনি হ্যাট্রিক জয় পেয়েছেন। কিন্তু শিল্পী সমিতির চেয়ারে বসতে পারেননি এখনো। রবিবার শপথ নিয়ে চেয়ারটিতে বসে পড়েন নিপুণ। তবে সোমবার হাইকোর্টের রায়ের পর জায়েদ বলেছেন, খুব শিগগির তিনিই বসবেন ওই চেয়ারে।

সূত্র : ঢাকাটাইমস

- Advertisement -

Related Articles

Latest Articles