2.6 C
Toronto
শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

হাসপাতালের বিল পরিশোধ করতে না পেরে নবজাতক বিক্রি!

হাসপাতালের বিল পরিশোধ করতে না পেরে নবজাতক বিক্রি! - the Bengali Times

হাসপাতালের বিল পরিশোধ করতে না পেরে নবজাতক সন্তানকে বিক্রি করে দিলেন এক অসহায় মা। এ ঘটনা ঘটেছে চাঁদপুরের মতলব উত্তর উপজেলায়। সন্তান হারিয়ে এখন পাগলপ্রায় ওই মা।

- Advertisement -

জানা যায়, উপজেলার হানিরপাড় গ্রামের আলমের স্ত্রী তামান্না বেগম (২৮)। বিয়ের পর থেকেই শ্বশুরবাড়ির লোকজন মেনে না নেওয়ায় তারা ভাড়া বাসায় থাকেন। দুই সন্তানের জননী তামান্না বেগম।

তৃতীয় সন্তান প্রসবের সময় হয়ে এলে স্বামী টাকা-পয়সা জোগাড়ের জন্য বাড়ি থেকে চলে যান। এর মধ্যে তামান্না বেগমের প্রসব বেদনা উঠলে তার মা ও স্বজনরা মিলে ছেংগারচর বাজারে অবস্থিত পালস এইড হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে গত ২৬ জানুয়ারি ভর্তি করেন। ওই দিনই সিজার অপারেশনের মাধ্যমে একটি ফুটফুটে সন্তান জন্ম নেয়।

এদিকে সন্তান জন্ম নেওয়ার পর হাসপাতালের বিল পরিশোধের জন্য তামান্না বেগমকে চাপ দেয় কর্তৃপক্ষ। হাসপাতালের বিল পরিশোধ করতে কোনো উপায় না পেয়ে নিজের সন্তানকে বিক্রি করে বিল পরিশোধ করেন তিনি।

এ বিষয়ে অসহায় তামান্না বেগম জানান, হাসপাতালে অপারেশনের পরপরই টাকা চাওয়া হয়। আমি গরিব মানুষ এত টাকা দেব কোথা থেকে? আরেকজন আমাকে বিনামূল্যে রক্ত দিলেও হাসপাতালে রক্তের বিল দুই হাজার টাকা নেওয়া হয়েছে। সব মিলিয়ে অপারেশন ওষুধপত্র এবং আনুষঙ্গিক খরচ নিয়ে প্রায় ৪০ হাজার টাকা খরচ হয়। যখন হাসপাতালের বিল ও নিজের চিকিৎসার খরচ বহন করতে পারছিলাম না তখনই সন্তান বিক্রির সিদ্ধান্ত নেই। হাসপাতালের এক কর্মকর্তার পরামর্শে ৫০ হাজার টাকায় সন্তান বিক্রি করি।

হাসপাতালের মালিকদের একজন লিমন সরকার জানান, নবজাতক বিক্রির বিষয়ে আমরা অবগত নই। হাসপাতালে বিল যা আসছে তা দিতে হবে। কীভাবে হাসপাতালের বিল পরিশোধ করবে সেটা তাদের বিষয়।

এ বিষয়ে মতলব উত্তর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) গাজী শরিফুল হাসান জানান, এ বিষয়ে এখন পর্যন্ত আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেননি। এ সম্পর্কে বিস্তারিত জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র : যুগান্তর

- Advertisement -

Related Articles

Latest Articles