11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

প্রশ্নফাঁসে জড়িত ভাইস চেয়ারম্যান রুপাকে আ.লীগ থেকে বহিষ্কার

- Advertisement -
প্রশ্নফাঁসে জড়িত ভাইস চেয়ারম্যান রুপাকে আ.লীগ থেকে বহিষ্কার - The Bengali Times
বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপা

বগুড়ার দুপচাঁচিয়া উপজেলার মহিলা ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেত্রী মাহবুবা নাসরিন রুপাকে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে। প্রশ্নফাঁস চক্রে জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার এবং দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকায় তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। আজ রোববার দুপুরে বগুড়া জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আল রাজি জুয়েল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান বলেন, মাহবুবা জেলা আওয়ামী লীগ এবং দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য ছিলেন। রোববার তাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

- Advertisement -

দুপচাঁচিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আমিনুর রহমান বলেন, কমিটির প্রাথমিক সদস্য পদে রুপার নাম ছিল, কিন্তু চূড়ান্ত কমিটিতে তার কোনো সদস্য পদ নেই। তিনি বলেন, অপরাধ যেই করুক না কেন, দল কোনো দায়িত্ব নেবে না।

ভর্তি পরীক্ষা ও সরকারি চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে শুক্রবার দুপচাঁচিয়া উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মাহবুবা নাসরিন রুপাকে গ্রেপ্তার করা হয়।

২০১৭ সালে ঢাকার ইডেন কলেজ থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের পর দুপচাঁচিয়ায় নিজ এলাকায় আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন রুপ। ২০১৯ সালের মার্চে উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে সংরক্ষিত আসনে প্রার্থী হয়ে বিজয়ী হন।

পরে তিনি উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নির্বাচিত হন। সে সময় ইডেন কলেজ ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক পরিচয়ে তিনি কেন্দ্রীয় আওয়ামী লীগের ‘আশীর্বাদ’ নিয়ে নির্বাচনী মাঠে নামেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles