11.4 C
Toronto
শুক্রবার, মে ২০, ২০২২

যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে শিশুসহ বরফে জমা চার মৃতদেহ উদ্ধার

- Advertisement -
যুক্তরাষ্ট্র-কানাডা সীমান্তে শিশুসহ বরফে জমা চার মৃতদেহ উদ্ধার - The Bengali Times
ছবি সংগৃহীত

যুক্তরাষ্ট্রের সীমান্তের কাছে তুষারে ঢাকা একটি মাঠ থেকে খুব ছোট এক বাচ্চাসহ চারজনের মৃতদেহ উদ্ধার করেছে কানাডার পুলিশ। অতি শীতল আবহাওয়ার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে কর্মকর্তারা জানিয়েছেন। সেখানে তখন তাপমাত্রা ছিল মাইনাস ৩৫ ডিগ্রি (শূন্যেরও ৩৫ ডিগ্রি নিচে)।

এগুলো ছিল একজন পুরুষ, একজন নারী, একজন বালক ও খুব ছোট এক শিশুর মৃতদেহ। যুক্তরাষ্ট্রের কর্মকর্তারা বলেছেন, তারা ভারতীয় বলে ধারণা করা হচ্ছে। দৃশ্যত তারা অবৈধভাবে সীমান্ত পেরিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশের চেষ্টা করছিলেন। এই পথ দিয়ে অনেক বাঙালিও যায়।

- Advertisement -

ম্যানিটোবা রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ (আরসিএমপি) এর সহকারি কমিশনার জেন ম্যাকলাচি বৃহস্পতিবার সাংবাদিকদের খবরটি জানান। তিনি একে চরম দুঃখজনক একটি বিষয় বলে অভিহিত করেন।

পুলিশ জানায়, বুধবার স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় যুক্তরাষ্ট্রের সীমান্ত টহল দল কানাডীয় পুলিশকে সতর্ক করে দিয়ে জানায়, তারা ওই এলাকা দিয়ে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা একদল লোককে গ্রেপ্তার করেছে। ওই স্থানটি অবৈধ সীমান্ত পারাপারের জন্য পরিচিত। আটক লোকদের একজনের কাছে ছোট বাচ্চার জিনিসপত্র থাকলেও তার সঙ্গে কোনো বাচ্চা ছিল না।

তখন ওই এলাকায় সীমান্তের দুপাশেই তল্লাশি চালানো হয়। কয়েক ঘণ্টা পর যুক্তরাষ্ট্র সীমান্ত থেকে মাত্র ২৫ থেকে ৩৫ ফুট দূরত্বের মধ্যে মৃতদেহগুলো পাওয়া যায়। এরপর বরফের মধ্যে চলার উপযোগী যান ব্যবহার করে গভীর তুষারের মধ্যে রাত পর্যন্ত অনুসন্ধান চলে।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles