19.6 C
Toronto
সোমবার, জুন ২৭, ২০২২

ছাত্রলীগ-পুলিশ হামলার পর অনির্দিষ্টকাল বন্ধ শাবিপ্রবি

- Advertisement -

ছাত্রলীগ-পুলিশ হামলার পর অনির্দিষ্টকাল বন্ধ শাবিপ্রবি - The Bengali Times

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগ ও পুলিশের হামলার পর বন্ধ ঘোষণা করা হয়েছে।

রবিবার রাত পৌনে ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ড. মো. আনোয়ারুল ইসলাম দেশ রূপান্তরকে এ তথ্য জানান।

তিনি জানান, অনির্দিষ্টকালের জন্য শাবিপ্রবি বন্ধ ঘোষণা করা হয়েছে। সোমবার দুপুর ১২টার মধ্যে শিক্ষার্থীদের হল ত্যাগের নির্দেশ দেয়া হয়েছে।

তিনি আরও জানান, এ ছাড়া বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট জাফরিন আহমেদ স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। পরে জরুরি সিন্ডিকেট মিটিংয়ে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীকে প্রভোস্ট হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের দুই শতাধিক শিক্ষার্থী প্রধান ফটকের বাইরে অবস্থান করে এখনো বিক্ষোভ করছেন। প্রধান ফটকে তালা দিয়ে পুলিশ ভেতরে অবস্থান নিয়েছেন।

এ দিকে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের তিনটি পক্ষ শিক্ষার্থীদের আন্দোলনে সংহতি জানিয়ে ক্যাম্পাসে মিছিল করেছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। পরে পুলিশ এসে শিক্ষার্থীদের সাউন্ড গ্রেনেড ও লাঠিচার্জ করে উপাচার্যকে মুক্ত করেন।

অসদাচরণের অভিযোগ এনে বেগম সিরাজুন্নেসা চৌধুরী ছাত্রী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলন করে আসছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীরা। বৃহস্পতিবার রাত ৯টা থেকে ৩টা পর্যন্ত উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন তারা। এ নিয়ে প্রশাসনের সঙ্গে বৈঠক হলেও দাবি পূরণ না হওয়ায় আন্দোলন চালিয়ে আসছিলেন তারা।

এরই মধ্যে শনিবার সন্ধ্যায় আন্দোলনরতদের ওপর হামলার অভিযোগ ওঠে ছাত্রলীগের বিরুদ্ধে। প্রতিবাদে অনির্দিষ্টকালের জন্য সকল বিভাগের ক্লাস পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন শিক্ষার্থীরা।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles