26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

২ সপ্তাহ পেছাল একুশে বইমেলা

২ সপ্তাহ পেছাল একুশে বইমেলা - the Bengali Times

এবারের অমর একুশে বইমেলা আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হতে পারে। চলমান করোনা পরিস্থিতির কারণে এই মেলা দুই সপ্তাহ পেছাতে পারে বলে জানা গেছে।

- Advertisement -

আজ রোববার দুপুরে মেলার আয়োজক প্রতিষ্ঠান বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নূরুল হুদা বলেন, ‘অফিশিয়াল চিঠি আমরা এখনো হাতে পাইনি। তবে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে মেলা শুরু করার সিদ্ধান্ত হয়েছে বলে শুনেছি। অফিশিয়াল চিঠি হাতে পাওয়ার পর এই বিষয়ে সবাইকে আমাদের বক্তব্য জানাব।’

‘আমাদের মেলা আয়োজনের প্রস্তুতি চলমান রাখতে বলা হয়েছে। আমরা সেভাবে প্রস্তুতি নিয়ে এগিয়ে নিচ্ছি’, যোগ করেন বাংলা একাডেমির মহাপরিচালক।

এ বিষয়ে সংস্কৃতি মন্ত্রণালয়ে যোগাযোগ করা হলে সেখান থেকেও বিষয়টি মোটামুটি নিশ্চিত করা হয়েছে। মন্ত্রণালয় থেকে জানানো হয়, বইমেলা পেছানোর বিষয়ে সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বাংলা একাডেমির মহাপরিচালককে অবহিত করেছেন।

উল্লেখ্য, করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে গত বছরও একুশে বইমেলা নির্ধারিত সময়ে শুরু হয়নি। ওই সময় আয়োজন নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়। প্রথমে বইমেলা ভার্চুয়াল বা অনলাইনে করার পরিকল্পনা জানানো হয়। পরে বিধিনিষেধের মাঝে ১৮ মার্চ শুরু হয় মেলা।

সূত্র : আমাদের সময়

- Advertisement -

Related Articles

Latest Articles