-11.7 C
Toronto
বুধবার, জানুয়ারী ২৬, ২০২২

মুরাদ হাসান বাসায় ফিরলেই পুলিশকে ফোন

- Advertisement -
সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান

সাবেক তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ হারানো ডা. মুরাদ হাসান ধানমন্ডির বাসায় ফিরলেই পুলিশকে ফোন দিতে বলা হয়েছে। এ ছাড়া তার ওই বাসার আশেপাশে পুলিশের টহল বাড়ানো হয়েছে।

নির্যাতনের অভিযোগ এনে বৃহস্পতিবার তার স্ত্রী ডা. জাহানারা এহসান ধানমন্ডি থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন। এরপর পুলিশি টহল জোরদারের খবর পাওয়া গেল।

- Advertisement -

শুক্রবার সন্ধ্যায় জিডির তদন্ত অফিসার ধানমন্ডি থানার পুলিশের উপ-পরিদর্শক রাজিব হাসান বলেন, জিডির পর তারা মুরাদ হাসানের স্ত্রী-সন্তানদের সর্বাত্মক নিরাপত্তা দেওয়ার চেষ্টা করছেন। বাসার আশেপাশে পুলিশের টহল বাড়ানো হয়েছে।

তিনি বলেন, বৃহস্পতিবার বাসা থেকে বের হয়ে যাওয়ার পর এখন পর্যন্ত তিনি বাসায় আসেননি। মুরাদ হাসানের পরিবার যে বাসায় থাকেন সে বাসার এবং আশেপাশের লোকজনকে পুলিশের মোবাইল নম্বর দেওয়া আছে। মুরাদ হাসানকে দেখা মাত্র ফোন দিতে বলা হয়েছে।

এ পুলিশ কর্মকর্তা আরো বলেন, আগামীকাল জিডির তদন্ত চেয়ে আদালতের অনুমতি চাওয়া হবে। আদালত অনুমতি দিলে মুরাদ হাসানের অবস্থান জানার চেষ্টা করা হবে।

বৃহস্পতিবার জাহানারা এহসান প্রথমে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে মুরাদ হাসানের বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ করেন।

তারপর ধানমন্ডি থানা পুলিশ তার বাসায় গিয়ে অভিযোগের তদন্ত শুরু করে।

ধানমন্ডি থানার ওসি মো. ইকরাম আলী মিয়া বলেন, ৯৯৯-এর মাধ্যমে জানতে পেরে ডা. মুরাদ হাসানের ধানমন্ডির বাসায় পুলিশ পাঠানো হয়। এরপর বিকেলের দিকে ডা. মুরাদের স্ত্রী থানায় একটি জিডি করেন। সেই জিডিতে তিনি উল্লেখ করেছেন, সাম্প্রতিক সময়ে তার স্বামী ডা. মুরাদ হাসান তার ওপর শারীরিক ও মানসিক নির্যাতন চালিয়েছেন। বেশ কিছু দিন ধরেই নির্যাতনের মাত্রা বেড়েছে। প্রতিবাদ করলে প্রাণনাশের হুমকিও দেন। এসব ঘটনায় তিনি পুলিশের দ্বারস্থ হয়ে আইনি সহায়তা চেয়ে ৯৯৯-এ ফোন করেন। পরবর্তীতে থানায় সাধারণ ডায়েরি করেন।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles