-4.6 C
Toronto
বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২

মাসব্যাপী হিন্দু হেরিটেজ মান্থ উদযাপনে সকল অংশ গ্রহণকারীকে এনআরবি টিভির সম্মাননা প্রদান

- Advertisement -
ক্রেস্ট তুলে দিচ্ছেন ডলি বেগম এমপিপি

নভেম্বর মাসব্যাপী হিন্দু হেরিটেজ মান্থ উদযাপনে সকল অংশগ্রহণকারীকে কানাডার প্রথম ২৪ঘন্টার বাংলা টেলিভিশন চ্যানেল এনআরবি টিভির পক্ষ থেকে গত ১৯ ডিসেম্বর ড্যানফোর্থের গোল্ডেন এইজ সেন্টারে সম্মাননা প্রদান করা হয়। এনআরবি টেলিভিশনের কানাডা জার্নাল আয়োজিত অভূতপূর্ব সেই আয়োজনের সাথে সংশ্লিষ্ট প্রজ্ঞাবাণ আলোচক, নন্দিত কণ্ঠশিল্পী এবং সকল দলের প্রতিনিধিদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন এমপিপি ডলি বেগম, টরন্টো স্কুল বোর্ড ট্রাস্টি পার্থি ক্যান্ডেভ্যাল এবং এনআরবি টেলিভিশনের প্রধান নির্বাহী শহিদুল ইসলাম মিন্টু।

উল্লেখ করা যেতে পারে, নভেম্বর মাস ছিল অন্টারিওর হিন্দু হেরিটেজ মান্থ। সে উপলক্ষে এনআরবি টেলিভিশনের কানাডা জার্নাল আয়োজন করেছিল মাসব্যাপী বিশেষ উদযাপন। পহেলা নভেম্বর শুরু হয়ে প্রতি শনিবার ছিল বেদ, উপনিষদ, রামায়ণ, মহাভারত এবং হিন্দু ধর্মের বিভিন্ন বিষয়ের ওপর বিদ্বজ্জনদের আলোচনা। প্রতি রবিবার ছিল অন্টারিওর ঐতিহ্যবাহী হিন্দুমন্দিরের উপর প্রতিবেদন। যে মন্দিরগুলোর ওপর প্রতিবেদন প্রচার করা হয়েছে সেগুলো হচ্ছে টরন্টো দুর্গাবাড়ি, বেদান্ত সোসাইটি, কানাডা কান্তস্বামী মন্দির, টরন্টো ইসকন, রাম মন্দির, হিন্দু সভা মন্দির, শান জ্ঞানেশ্বর মন্দির,পশুপতিনাথ মন্দির, বাংলাদেশ কানাডা হিন্দু মন্দির এবং সিন্ধী গুরমন্দির।উদযাপন শেষ হয়েছিল ৩০ নভেম্বর। প্রতিটি অনুষ্ঠান প্রচারিত হয়েছিল টরন্টো সময় রাত ৯টায়। উপস্থাপনায় ছিলেন বিশিষ্ট লেখক ও গবেষক সুব্রত কুমার দাস।

- Advertisement -

সম্মাননা অনুষ্ঠানে আলোচকদের মধ্যে যারা উপস্থিত ছিলেন ড. দিলীপ চক্রবর্তী, শ্যামল ভট্টাচার্য, অরুনাংশু হোর, ননী গোপাল দেবনাথ, সঞ্জিত দাস, অর্চনা সাহা, সুমিত্রা পাল এবং সবর্ণা চট্টোপাধ্যায়। সঙ্গীত শিল্পীদের মধ্যে উপস্থিত ছিলেন পণ্ডিত প্রসেনজিৎ দেওঘরীয়া,সোনালী রায় ও প্রতিষ্ঠা দেওঘরীয়া এবং তবলাশিল্পী অঞ্জন ঘোষ। এছাড়াও টরন্টো সৎসঙ্গের পক্ষে অমল দেব, বাংলাদেশ কানাডা স্কুল অব হিন্দুইজম এন্ড কালচারাল স্টাডিজের পক্ষে মিহির দাস, বিষ্ণুপ্রিয়ার পক্ষে সোমা চৌধুরী সম্মাননা গ্রহণ করেন।

কোভিড প্রটোকল মেনে আয়োজিত এই অনুষ্ঠানে সম্মাননা গ্রহণকারী সকল অংশগ্রহণকারী তাঁদের অভিব্যাক্তি প্রকাশের সুযোগ পান। তাঁরা এনআরবি-র এই উদ্যোগকে ঐতিহাসিক উল্লেখ করে মাসব্যাপী আয়োজনের প্রধান পুরুষ সুব্রত কুমার দাসের ভূয়সী প্রশংসা করেন। ডলি বেগম এবং পার্থি ক্যান্ডেভ্যাল মাসব্যাপী এমন আয়োজনের উদ্যোগ গ্রহণ করায় এনআরবি টেলিভিশনের সাহসিকতায় বিষ্ময় প্রকাশ করেন।

সম্মাননা প্রদান অনুষ্ঠানের শুরুতে সুব্রত কুমার দাস এবং শহিদুল ইসলাম মিন্টু সকলকে স্বাগত জানান। মাসব্যাপী বিপুল এই আয়োজনকে সফল করতে প্রতিবন্ধকতাসমূহও উঠে আসে তাঁদের আলোচনায়। পুরো আয়োজনটি ধারণ করে এনআরবি টীম।

- Advertisement -

Related Articles

- Advertisement -

Latest Articles