8.6 C
Toronto
বৃহস্পতিবার, সেপ্টেম্বর ২৯, ২০২২

নতুন বছরের প্রথম চমক ‘শান’, রয়েছে আরও ৫ সিনেমা

- Advertisement -
পূজা চেরি ও সিয়াম আহমেদ

সদ্য বিদায় নেওয়া ২০২১ সালের শুরুটা মানহীন ছবি মুক্তির মাধ্যমে শুরু হলেও ২০২২ সালটা শুরু হচ্ছে বিগ বাজেটের বহুল প্রতিক্ষিত ‘শান’ ছবি মুক্তির মাধ্যমে। ফলে নতুন বছরটা দারুণ শুভ সূচনা মাধ্যমেই ঢাকাই ছবির যাত্রা শুরু হচ্ছে বলে মন্তব্য সিনেমা সংশ্লিষ্টদের।

‘শান’ ইতোমধ্যে মুক্তির অনুমতি পেয়েছ। গত বছরের একেবারে শেষ প্রান্তে এসে আনকাট সেন্সর ছাড়পত্র পায় ছবিটি। এটি মুক্তি পাবে ৭ জানুয়ারি।

এ ছাড়াও বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির অফিস সচিব সৌমেন রায় বাবু জানিয়েছেন ‘শান’ ছাড়াও আরও ৫টি ছবি মুক্তির আবেন রয়েছে এ মাসে। এর মধ্যে ১৪ জানুয়ারি ‘ছিটমহল’ ২১ জানুয়ারি ‘তোর মাঝে আমার প্রেম’,‘অবাস্তব ভালবাসা’ ও ‘মুখোশ’। পাশাপাশি ২৮ জানুয়ারি মুক্তির লাইনে আছে ‘অমানুষ’ ও ‘জাল ছেঁড়ার সময়’ নামে আরও দুটি ছবি।

পুলিশি অ্যাকশন থ্রিলার ছবি ‘শান’। এর মূখ্য চরিত্রে অভিনয় করেছেন সিয়াম। এই ছবির মাধ্যমে সিয়াম আহমেদকে নতুন রুপে দেখতে পাবেন দর্শক।

বছরের প্রথম মুক্তি পেতে যাওয়া নিজের এই ছবিটি নিয়ে সিয়াম বলেন, শানের মাধ্যমে অভিনয়জীবনে এই প্রথম পুরোপুরি অ্যাকশন ঘরানার চলচ্চিত্রে অভিনয় করেছি। কতটা পরিশ্রম করে ছবিটি করেছি তা এটি দেখলেই বুঝতে পারবেন। ভালো লাগছে নতুন বছরটা দারুণ একটা ছবি মাধ্যমে শুরু হচ্ছে।’

‌‘শান’ নির্মাণ করেছেন নির্মাতা এম রাহিম। এটি তার প্রথম কাজ। এর আগে তিনি চলচ্চিত্র প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন।

সিয়াম পূজা ছাড়াও চলচ্চিত্রটিতে আরও অভিনয় করেছেন তাসকিন রহমান, চম্পা, অরুণা বিশ্বাস, সৈয়দ হাসান ইমাম, মিশা সওদাগর, নাদের চৌধুরী, ডন, আরমান পারভেজ মুরাদ প্রমুখ।

একটি সত্য ঘটনাকে কেন্দ্র করে ছবিটির কাহিনী সাজিয়েছেন আজাদ খান। ছবিটির ক্রিয়েটিভ প্রধানও তিনি। আজাদ খান বলেন, ‘শান’ এর মতো পুলিশ অ্যাকশন ছবি এর আগে বাংলাদেশে হয়নি। যে ভাবনা নিয়ে শান নির্মাণ করতে চেয়েছিলাম, সেই ভাবনাকেও হার মানিয়েছে। নতুন বছরে ‘শান’ মুক্তির মাধ্যমে বাংলাদেশের ছবির শুভ সূচনা শুরু হবে।’

ছবিটির চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন যৌথভাবে আজাদ খান ও নাজিম উদ দৌলা। ফিলম্যান প্রডাকশনের ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন ওয়াহিদুর রহমান এবং এম আতিকুর রহমান।

Related Articles

Latest Articles