কক্সবাজারে পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস
শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার
অ+ অ-প্রিন্ট
কক্সবাজারে জেলা প্রশাসনের উদ্যোগে পালিত হয়েছে শহীদ বুদ্ধিজীবী দিবস। এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতি ছিলেন জেলা প্রশাসক মো: আলী হোসেন। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় জেলা আওয়ামীলীগ সভাপতি এ্যাডভোকেট সিরাজুল মোস্তফাসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন। 

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, ১৯৭১ সালের আমাদের মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে ১৪ই ডিসেম্বর এক কালোঅধ্যায়। এই দিনে পাকিস্তানী হানাদার বাহিনী ও তাদের দোসরদের প্রত্যক্ষ সহযোহিতায় পরিকল্পিতভাবে বাঙালি জাগরণের এদেশের সূর্য -সন্তান বুদ্ধিজীবীদের হত্যা করে। এই পরিকল্পিত হত্যাকান্ডের ঘটনাটি বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা সংগ্রামের ইতিহাসে বুদ্ধিজীবী হত্যাকান্ড নামে পরিচিত। তাই প্রতিটি বাঙালি ১৪ ডিসেম্বরকে পরম শ্রদ্ধা ও ভালোবাসায় শহীদ দিবস হিসেবে স্মরণ করে থাকে। তবুও বাঙালিকে দমিয়ে রাখতে পারেনি হানাদার বাহিনী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা পেয়েছি একটি স্বাধীন দেশ, বাংলাদেশ। আর এখন জাতির পিতার সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃঢ় নেতৃত্বে আজ আমরা আমাদের এই স্বাধীন সার্বভৌম দেশকে বিশ্বে উন্নত রাষ্ট্রে পরিণত করার দিকে এগিয়ে যাচ্ছি।

 জেলা প্রশসিক মহোদয় শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করেন এবং তাদের পরিবারের শান্তি প্রার্থনা করেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মো: মাহিদুর রহমান,মুক্তিযোদ্ধা মো: শাহজাহান, জেলা জাসদ সভাপতি নঈমুল হক চৌধুরী টুটুল, সহকারী সিভিল সার্জন ডা, মহিউদ্দিন মো: আলমগীর, সহকারী কমিশনার ও ভূমি/সদর মো: নাজিম উদ্দিন, জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট,জেলা তথ্য অফিসার মো: নাসির উদ্দিনসহ সরকারি বিভিন্ন দপ্তরের প্রধানগণ উপস্থিত ছিলেন। 

 

১৪ ডিসেম্বর, ২০১৭ ২৩:৫৯:১৫