9.6 C
Toronto
সোমবার, এপ্রিল ২৯, ২০২৪

সাভারে নদী দখল-দূষণের দায়ে ১০ প্রতিষ্ঠানকে জরিমানা

সাভারে নদী দখল-দূষণের দায়ে ১০ প্রতিষ্ঠানকে জরিমানা - the Bengali Times

সাভারের বংশী নদীর তীরবর্তী এলাকায় অবৈধ দখল এবং দূষণের অভিযোগে ১০টি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করেছে পরিবেশ অধিদপ্তর। এসময় উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করার দায়ে ১০টি প্রতিষ্ঠানকে ৫ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যামান আদালত।

- Advertisement -

বুধবার (২২ ডিসেম্বর) দুপুরে সাভারের হেমায়েতপুর ও নয়ারহাট এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. জহুরুল ইসলাম তালুকদার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানা যায়, উচ্চ আদালতের নির্দেশনা অমান্য করে সাভারের বংশী নদী দখল ও দূষণ করায় পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয় এবং সদর দপ্তরস্থ মনিটরিং এন্ড এনফোর্সমেন্ট শাখার যৌথ উদ্যোগে সাভারের নয়াহাট এলাকায় অভিযান পরিচালনা করে।

এসময় মোবাইল কোর্টের মাধ্যমে ওই এলাকার রিয়া এন্টারপ্রাইজ, আছিয়া এন্টারপ্রাইজ, খালেক এন্টারপ্রাইজ, রহমান এন্টারপ্রাইজ, মামুন এন্টারপ্রাইজ (মাসুদ), হাজী জনাব আলী এন্টারপ্রাইজ, গাজী এন্টারপ্রাইজ, একতা এন্টারপ্রাইজ, ও মামুন এন্টারপ্রাইজ নামক ৯টি প্রতিষ্ঠানকে প্রত্যেককে ৫০ হাজার করে ৪ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সাভারের হেমায়েতপুর এলাকায় অবস্থিত কালাম ফ্যাশন এন্ড ওয়াশ নামের একটি কারখানাকে ৮০ হাজার টাকা জরিমান ধার্য এবং আদায় করা হয়।

এসময় মোবাইল কোর্টে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. আবু হাসানের নেতৃত্বে প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন পরিবেশ অধিদপ্তর ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোসাব্বের হোসেন মুহাম্মদ রাজীব ও হায়াত মাহমুদ রকিব এবং পরিদর্শক প্রতীক ইসলাম ও ফাতেমা-তুজ-জোহরা।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বংশী নদীর তিরবর্তী এলাকায় অবৈধ দখল এবং দূষণের বিরুদ্ধে ভবিষ্যতেও এ ধরনের মোবাইল কোর্ট কার্যক্রম অব্যাহত থাকবে।

- Advertisement -

Related Articles

Latest Articles