18.7 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

অন্যের স্ত্রীকে কেন ভালো লাগে?

অন্যের স্ত্রীকে কেন ভালো লাগে?
ছবি সংগৃহীত

অনেক পুরুষ আছেন যারা বিবাহিত হওয়া সত্ত্বেও অন্য কারো স্ত্রী বা প্রেমিকার সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন। অনেকেই আছেন গোপনে অন্যের স্ত্রীর ওপর আকৃষ্ট হন। সম্পর্ক বিশেষজ্ঞরা বলছেন, একজন বিবাহিত পুরুষ যদি অন্য নারীর প্রেমে পড়েন কিংবা নতুন সম্পর্কে জড়ান তার অর্থ তিনি বিবাহিত জীবনে সুখী নন। কিন্তু পুরুষের চোখে পরস্ত্রী এত আকর্ষণীয় কেন?

সমীক্ষায় দেখা গেছে, বিবাহিত পুরুষদের মধ্যে প্রতারণার সম্ভাবনা নারীদের তুলনায় বেশি। একজন বিবাহিত পুরুষ বিভিন্ন কারণে অন্য নারীর প্রতি আকৃষ্ট হতে পারেন। একঘেয়ে হয়ে যাওয়ায় পৃথিবীতে বেশিরভাগ মানুষই প্রেম বা বিয়ের সম্পর্ক বেশিদিন আঁকড়ে ধরে রাখতে পারেন না।

- Advertisement -

হয়তো সঙ্গীর কাছ থেকে কিছু প্রত্যাশা থাকে পুরুষের। অথবা সঙ্গীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেন। সারা জীবন একই ছাদের নিচে থাকেন বটে, তবে সংসারের নিয়মে। সংসার নামক গণ্ডিতে বন্দী জীবনে একটুখানি বৈচিত্রের ছোঁয়া পেতে অনেক পুরুষই আকৃষ্ট হন অন্য নারীর প্রতি।

আবার অনেক পুরুষ নিজের স্ত্রীর সঙ্গে অন্যের স্ত্রীর তুলনা খোঁজার চেষ্টা করেন। এমনকি নিজের বিবাহিত জীবনকে অন্যদের সঙ্গে তুলনা করেন। এক্ষেত্রে প্রেমিক পুরুষরা শুরু করেন নতুনের খোঁজ। বিশেষজ্ঞরা বলছেন, দাম্পত্যে দূরত্ব সৃষ্টি হলে অনেক পুরুষই অন্যের স্ত্রীর প্রতি নজর দেন। বেশিরভাগ অন্য নারীতে আকৃষ্ট হয়ে পড়েন স্ত্রীর সঙ্গে দূরত্ব বাড়ায় বা বোঝাপোড়া ভালো না হওয়ার কারণে।

তাছাড়া পুরুষের চাহিদামতো সব নারীর শারীরিক সক্ষমতাও এক থাকে না। দিনের পর দিন ছাড় দিতে গিয়ে একসময় পুরুষটি সঙ্গীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলেন। আর তখনই জড়িয়ে যান নতুন সম্পর্কে। তখন আকর্ষণের কেন্দ্রবিন্দু হয় পরস্ত্রী। এই সম্পর্কের সুবিধা হলো প্রতিজ্ঞার মধ্যে জড়াতে হয় না। ভরণপোষনের দায়িত্ব থাকে না। আর অনেকের কাছে এটাই যেন বিশেষ কিছু।

 

- Advertisement -

Related Articles

Latest Articles