27.8 C
Toronto
শনিবার, জুলাই ১৩, ২০২৪

৬৭ বছরের বৃদ্ধ সেজে যুবকের যুক্তরাষ্ট্র যাওয়ার চেষ্টা, অতঃপর …

৬৭ বছরের বৃদ্ধ সেজে যুবকের যুক্তরাষ্ট্র যাওয়ার চেষ্টা, অতঃপর ...
ছবি সংগৃহীত

চুল এবং দাড়িতে সাদা রঙ মেখে ৬৭ বছরের বৃদ্ধ সেজেছেন ২৪ বছর বয়সী এক যুবক। পরেছেন চশমাও। পরিকল্পনা ছিল অবৈধ পথে যুক্তরাষ্ট্রে প্রবেশ করা। কিন্তু ইমিগ্রেশনে ধরা পড়তে হলো তাকে। সম্প্রতি এমনই একটি ঘটনা ঘটেছে ভারতের দিল্লি বিমানবন্দরের টার্মিনাল-৩ এ।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, উত্তরপ্রদেশের লখনৌর যুবক গুরু সেওয়াক। গত ১৮ জুন স্ত্রীকে নিয়ে ইমিগ্রেশন কাউন্টারে বিমানবন্দরের আনুষ্ঠানিকতা শেষ করতে যান। কাউন্টারে তিনি যে পাসপোর্ট জমা দিয়েছিলেন এতে তার নাম ছিল রাসিন্দর সিং। জন্মতারিখ ছিল ২ ফেব্রুয়ারি ১৯৫৭।

- Advertisement -

জানা গেছে, স্ত্রীকে নিয়ে ওইদিন কানাডায় যাওয়ার কথা ছিল তার। সেখান থেকে যুক্তরাষ্ট্রে। কিন্তু গুরু সেওয়াকের কণ্ঠস্বর, দৈহিক কাঠামো এবং হাঁটাহাটি দেখে ইমিগ্রেশন কর্মকর্তাদের সন্দেহ হয়। তারা তাকে তল্লাশির সিদ্ধান্ত নেন। তল্লাশিতে মোবাইল ফোনে তার আসল পাসপোর্টের একটি ছবি পাওয়া যায়।

আর পাসপোর্টের ছবির মাধ্যমেই তার পরিচয় নিশ্চিত হওয়া যায়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদে তিনি জানান, জাগ্গি নামের এক দালালের মাধ্যমে তিনি যুক্তরাষ্ট্রে যাওয়ার চেষ্টা করছিলেন। দালালের সঙ্গে চুক্তি হয়েছিল তাকে এবং তার স্ত্রীকে প্রথমে কানাডা এবং পরবর্তীতে অবৈধ পথে যুক্তরাষ্ট্রে নেওয়া হবে। এজন্য দালালকে ৬০ লাখ রুপি দেওয়ার চুক্তি হয়েছিল, যার মধ্যে তিনি ৩০ লাখ রুপি দিয়েছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles