19.7 C
Toronto
বৃহস্পতিবার, জুলাই ১৮, ২০২৪

স্ত্রীর বলা উচিৎ, দোকানে নয় আমার সামনে মদ খাও

স্ত্রীর বলা উচিৎ, দোকানে নয় আমার সামনে মদ খাও
প্রতীকী ছবি

সামাজিক ন্যায় বিষয়ক মন্ত্রী নারায়ণ সিং খুশওয়া একটি অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন। সেখানে মূলত মদ্যপানের নানা খারাপ দিককে তুলে ধরা হচ্ছিল। সেখানেই তিনি কিছু বিশেষ পরামর্শ দেন। খবর হিন্দুস্তান টাইমসের।

ওই অনুষ্ঠানে তিনি বলেন, মা ও বোনেরা একমাত্র তাদের স্বামীদের মদ্যপানের অভ্যাস ছাড়াতে পারবেন। নারীদের প্রথমে বলা দরকার যে তাদের স্বামীরা যেন বাজারে মদ্যপান না করেন। তাদেরকে বলা দরকার যে তুমি মদ কিনে নিয়ে এসে আমার সামনে খাও। যদি তারা বাড়িতে নারীদের সামনে খায় তবে তাদের মদ খাওয়ার সীমা ছাড়াবে না। এইভাবে তাদের মদ খাওয়ার পরিমাণ ক্রমশ কমতে থাকবে। এরপর তারা স্ত্রী ও সন্তানদের সামনে মদ খেতে লজ্জাবোধ করবেন। এরপর নারীদের বলা উচিত যে এমন করলে কিন্তু তাদের ছেলেরাও বড় হলে মদ খাবে। তারা এরপর ধীরে ধীরে মদ ছেড়ে দেবে।

- Advertisement -

সেই সঙ্গে মন্ত্রী বলেন, মাতাল স্বামীকে বেলন (রুটি বানানো) দেখান। তাদের জন্য রান্না করে দেবেন না। নারীদের এ নিয়ে সংগঠন করা দরকার। পুরুষরা যাতে মদ ছেড়ে দেন সেকারণে বেলন গ্যাং তৈরি করুন।

এদিকে এই ঘটনায় কটাক্ষ করেছেন কংগ্রেস নেতৃত্ব। কংগ্রেসের মুখপাত্র স্বদেশ শর্মা জানিয়েছেন, মদের নেশা একটা সামাজিক সমস্যা। এর জেরে নারীরা বেশ সমস্যায় পড়ছেন। মদ নিষিদ্ধ করার দীর্ঘদিনের প্রতিশ্রুতিটা না পালন করে বিজেপি মন্ত্রিসভার সদস্য এখন বাড়িতে মদবিরোধী সংগঠন করার জন্য নারীদের আজব সব পরামর্শ দিচ্ছেন।

- Advertisement -

Related Articles

Latest Articles