21.4 C
Toronto
বুধবার, জুলাই ২৪, ২০২৪

বাসররাতে স্ত্রীর মৃত্যু, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন স্বামী

বাসররাতে স্ত্রীর মৃত্যু, ১০ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন স্বামী
ছবি সংগৃহীত

গত বছর বিয়ের রাতে সড়ক দুর্ঘটনায় মারা যান সামান্থা মিলার। বছরখানেক আইনি লড়াইয়ের পর সে দুর্ঘটনার ক্ষতিপূরণ হিসেবে বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ কোটি টাকা ক্ষতিপূরণ পাচ্ছেন তার স্বামী এরিক হাচিনসন। ঘটনাটি যুক্তরাষ্ট্রের দক্ষিণ ক্যারোলিনা অঙ্গরাজ্যের।

বার্তা সংস্থা এপি জানায়, গত বছরের ২৮ এপ্রিল নিজেদের বিবাহোত্তর সংবর্ধনার পর একটি গলফ কার্টে করে যাচ্ছিলেন এরিক ও সামান্থা। এ সময় জেমি লি কমরোস্কি নামে এক মদ্যপ গাড়িচালক বেপরোয়া গতিতে তাদের গলফ কার্টে আঘাত করেন। এ সময় গলফ কার্টটি প্রায় ৯১ মিটার দূরে আছড়ে পড়ে। ঘটনাস্থলেই মারা যান ৩৪ বছর বয়সি মিলার।

- Advertisement -

ঘটনার পর করা মামলায় ফলি বিচ এলাকার বেশ কয়েকটি পানশালা এবং রেন্ট-এ-কারের বিরুদ্ধে অভিযোগ করেন হাচিনসন। ঘটনার আগে কমরোস্কি ফলি বিচ এলাকার বেশ কয়েকটি পানশালায় মদপান করে বেপরোয়া গতিতে গাড়ি চালিয়েছিলেন বলে অভিযোগ ছিল তার। এমনকি ঘটনার সময় কমরোস্কির রক্তে মাদকের মাত্রা স্বাভাবিকের চেয়ে তিনগুণ বেশি ছিল।

হাচিনসনের অভিযোগের পর ফলি বিচ এলাকার দ্য ড্রপ ইন বার অ্যান্ড ডেলি, দ্য ক্র্যাব শ্যাক অ্যান্ড স্ন্যাপার জ্যাকস, প্রোগ্রেসিভ অটো ইনস্যুরেন্স এবং এন্টারপ্রাইজ রেন্ট-এ-কারের তার সঙ্গে সমঝোতায় আসার সিদ্ধান্ত নেয়। মীমাংসার বিষয়টি নিশ্চিত করেছেন চার্লসটন কাউন্টি সার্কিট আদালতের বিচারক রজার ইয়ং।

এর ফলে হাচিনসন ১.৩ মিলিয়ন ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৫ কোটি টাকা পাচ্ছেন। তবে আইনি খরচ বাদ দেওয়ার পর প্রায় ৮ লাখ ৬৩ হাজার ৩০০ ডলার বা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ কোটি টাকা পকেটে ঢুকছে তার।

- Advertisement -

Related Articles

Latest Articles