21.3 C
Toronto
রবিবার, জুন ১৬, ২০২৪

কয়েকদিনের ক্যাম্প

কয়েকদিনের ক্যাম্প

একদিনের ট্রিপ অথবা ২/৪ দিনের ক্যাম্পিং ট্রিপের জন্য টরোন্টর কাছাকাছি সুন্দর একটি জায়গা।
যারা খুব বেশি দূরে যেতে চান না অথচ কমবেশি সব কিছুই পেতে চান তাদের জন্য এই পার্কটি হতে পারে পারফেক্ট জায়গা। টরন্টো থেকে প্রায় ১০০ কিমি: দূরে। এক ঘন্টার ড্রাইভ। টরন্টোর পশ্চিমে, ঠিক Waterloo এবং Branford এর মাজখানে। এটি একটি কনসারভেশন এরিয়ার পার্ক। এখানে Day Use এর জন্য সুন্দর জায়গা আছে। জাস্ট লেকের পাড়ে, বিচের কাছেই Day Use এরিয়া। এখানে সুন্দর ওয়াশরুম ফেসিলিটি আছে। লেকের পানিতে সাঁতার কাটার পরে গোসল এবং কাপড়চোপড় বদলানোর জন্য ব্যবস্থা আছে।

- Advertisement -

আপনি চাইলে এখানে BBQ করতে পারেন যা কিনা ইদানিং অনেক পার্কে নিষেদ। আপনি চাইলে লেকে মাছ ধরতে পারেন। আমরা বেশ কিছু Anglerদের মাছ ধরতে দেখেছি।

বিচের ঠিক সাথে সুন্দর একটি মাঠ আছে, ভলিবল খেলার জায়গা আছে। আপনি চাইলে কেনু রেন্ট করতে পারেন। লেকটি যেহেতু খুব বেশি বড়ো বা গভীর না সে জন্য নব্য কেনু বা কাইয়াক চালকদের জন্য পারফেক্ট লেক। বাচ্চাদের জন্যও নিরাপদ বিচ।
লেকের পাড় ঘেঁষে অনেক পিকনিক টেবল আছে। বেশ কয়েকটি হাইকিং ট্রেইলও রয়েছে এবং খুব বেশি লম্বা বা উঁচুনিচু না সে জন্য ছোটোবড়ো সবার জন্য সহজসাধ্য।

অনেক অনেক গাছ আছে, সেজন্য সুন্দর হওয়া লাগে। সবসময় বিভিন্ন পাখির কিচিরমিচির শব্দ। বেশ মধুর লাগে।
ক্যাম্পগ্রাউণ্ড গুলোও সুন্দর। নতুন কেম্পাররা এখান দিয়ে তাদের ক্যাম্পিং Experiecne শুরু করতে পারেন।
আমাদের এই Victoria Day লং উইকেন্ডে কাটানো সময়ের কিছু ছবি এবং ভিডিও ক্লিপ।
যদি কখনো না যেয়ে থাকেন তাহলে ঘুরে আসতে পারেন, ভালো লাগবে। আমরা মশা পাইনি এই উইকেন্ডে।
ওখানকার ঢোকার ফি হচ্ছে, জনপ্রতি বড়োদের $৮.৫০, ১২ বছরের কম বাচ্চাদের $৩/৭৫, সিনিয়রদেরও ডিসকাউন্ট আছে। $৮.৫০ Reasonable কারণ তার বিনিময়ে আপনি পার্কিং সহ সমস্ত ফ্যাসিলিটি ব্যবহারের সুযোগ পাচ্ছেন, এবং পার্কটি বেশ পরিষ্কার। অনেক পার্কে যেমন কানাডা গিজের (হাঁসের) হাক্কু থাকে, এখানে তেমন নেই।
বিচে কুকুর নামা নিষেধ মনে হয়, কারণ একটি কুকুকেও বিচে দেখি নাই।
সব মিলিয়ে টরোন্টোর কাছাকাছি সুন্দর একটি জায়গা।

ইদানিং আপনি যেখানেই যান না কেন চেষ্টা করবেন সকাল ৮:৩০ থেকে ৯ তার মধ্যে বাসা থেকে বের হওয়ার। দরকার হলে রাস্তায় নাস্তা সারবেন। নিজেদের এবং বাচ্চাদের সব কিছু আগের রাতেই গুছিয়ে রাখবেন, যাতে করে ঘুম থেকে উঠে জাস্ট হাত মুখ ধুইয়া রওয়ানা দিতে পারেন। তা না হলে, হয়তো পার্কের গেট থেকে ফিরে আসতে হতে পারে, অথবা পার্কিং পেতে সমস্যা হতে পারে, সব থেকে বিরক্তিকর হবে রাস্তার horrible ট্রাফিক। আর আপনার সাথে যদি বচ্চা থাকে তাহলে এই ট্রাফিক তাদের মাথা ব্যথা করে দিবে !!! অনেক পার্কেই আপনি আগের থেকে day use পারমিট অনলাইনে কিনে রাখতে পারে।

- Advertisement -

Related Articles

Latest Articles