22.9 C
Toronto
বৃহস্পতিবার, জুন ২০, ২০২৪

ব্যাটারিচালিত রিকশা ঢাকার কোথায় চলবে, যা জানাল ডিএমপি

ব্যাটারিচালিত রিকশা ঢাকার কোথায় চলবে, যা জানাল ডিএমপি

ঢাকায় ব্যাটারিচালিত অটোরিকশা চলানোর অনুমতি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার দুপুরে এ তথ্য জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

- Advertisement -

তবে দেশের ২২টি মহাসড়কে ব্যাটারিচালিত রিকশা বন্ধ থাকবে বলে জানিয়েছেন তিনি। এদিকে ডিএমপি থেকে বলা হয়েছে, ব্যাটারিচালিত রিকশা কোথায় কিভাবে চলবে এ বিষয়ে নির্দেশনার পর ব্যবস্থা নেওয়া হবে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপস) ড. খ. মহিদ উদ্দিন গণমাধ্যমকে বলেছেন, সরকারের সিদ্ধান্তের বাইরে যাওয়ার সুযোগ নেই। সরকার যে সিদ্ধান্ত বা নির্দেশনা দেবে সেটিই প্রতিপালন করা হবে।

তিনি বলেন, ‘আমরা এখনো সুনির্দিষ্ট নির্দেশনা পাইনি। তবে মূল সড়কে ব্যাটারিচালিত অটোরিকশা চলাচল বন্ধ থাকবে।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় থেকে নির্দেশনার পর আমরা ব্যবস্থা নেব, কোথায় চলবে কোথায় চলবে না।’
দুর্মূল্যের বাজারে মেহেনতি মানুষের দুঃখ-দুর্দশা বিবেচনা করে বর্তমান বিশ্ব পরিস্থিতি বিবেচনা করে দ্রব্যমূল্যের কথা চিন্তা করে সিটি এলাকায় ব্যাটারিচালিত রিকশা চালু রাখতে প্রধানমন্ত্রী নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন ওবায়দুল কাদের।

এর আগে ১৫ মে সড়ক পরিবহন উপদেষ্টা পরিষদের প্রথম বৈঠকে সড়কে শৃঙ্খলা আনতে রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত হয়। এরপর ঢাকায় ব্যাটারিচালিত রিকশা বন্ধে অভিযানে নামে পুলিশ।

গতকাল রবিবার এবং আজ সোমবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়ক অবরোধ করে আন্দোলন করে আসছিলেন অটোরিকশার চালকরা।

সূত্র : কালেরকন্ঠ

- Advertisement -

Related Articles

Latest Articles