17 C
Toronto
সোমবার, মে ২৭, ২০২৪

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য দুঃসংবাদ

বিশ্বজুড়ে বার্তা আদান-প্রদানের জনপ্রিয় মাধ্যমগুলোর মধ্যে অন্যতম হোয়াটসঅ্যাপ। প্ল্যাটফর্মটি নতুন সিকিউরিটি ফিচার নিয়ে কাজ করছে। নতুন ফিচারের ফলে আর কেউ প্রোফাইল পিকচারের স্ক্রিনশট নিতে পারবে না। যাকে প্রোফাইল ছবির গোপনীয়তা বলা হচ্ছে। যা অ্যান্ড্রয়েড ও আইফোন ব্যবহারকারী উভয়ের জন্য কার্যকর।

- Advertisement -

এমএসএন এক প্রতিবেদনে জানিয়েছে, অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ বিটার সবশেষ আপডেট ভার্সন 2.24.4.25 ইতোমধ্যে প্রোফাইল ছবির সিকিউরিটি ফিচার চালু করেছে। এই ফিচার কার্যকর করার মাধ্যমে ব্যবহারকারীর গোপনীয়তা উন্নত হলো এবং অনুমতি ছাড়া কারও ব্যক্তিগত ছবি শেয়ার বা পাঠানো সম্ভব হবে না।

এদিকে প্রোফাইল ছবির এই গোপনীতার ফিচার এখনো আইফোন ব্যবহারকারী সবার জন্য কার্যকর হয়নি। তবে আইওএস (iOS) এর জন্য সবশেষ হোয়াটসঅ্যাপ বিটার ভার্সন 24.10.10.70 আভাস দেয় যে, প্রোফাইল ছবির এই গোপনীয়তা কাজ করছে। আর হোয়াটসঅ্যাপও শিগগিরই সব আইওএস ব্যবহারকারীদের জন্য ফিচারটি কার্যকর করতে কাজ করছে।

হোয়াটসঅ্যাপের লক্ষ্য ব্যবহারকারীদের অনুমতি ছাড়া তাদের প্রোফাইল ছবি নেয়া এবং তা শেয়ার করা থেকে অন্য ব্যবহারকারীকে বিরত রাখা। যদিও ব্যবহারকারীরা অন্য প্রযুক্তি ও ডিভাইসের মাধ্যমে ছবি তোলা, অ্যাপে স্ক্রিনশট নিতে হবে। তবে হোয়াটসঅ্যাপের নতুন এই ফিচার পুরোদমে কার্যকর হলে ব্যবহারকারীদের অন্যের সম্মতি ছাড়া ছবি নেয়া বা স্ক্রিনশট নেয়া কঠিন হবে।

- Advertisement -

Related Articles

Latest Articles