26.6 C
Toronto
মঙ্গলবার, মে ২১, ২০২৪

ইতিহাস গড়লেন রুমা আক্তার, তিনি কে?

ইতিহাস গড়লেন রুমা আক্তার, তিনি কে?
রুমা আক্তার

৬ষ্ঠ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে নির্বাচনে নাসিরনগরে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রুমা আক্তার। রুমা আক্তার ঘোড়া প্রতীকে পেয়েছেন ৩৩ হাজার ৯০১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ওমরাও খান আনারস প্রতীকে পেয়েছেন ১৮ হাজার ৩৮০ ভোট।

তিনি কেন্দ্রীয় কৃষকলীগের অর্থ বিষয়ক সম্পাদক মো. নাজির মিয়ার স্ত্রী ও সাবেক উপজেলা চেয়ারম্যান ক্যাপ্টেন মো. গোলাম নূরের বড় মেয়ে। উপজেলার ইতিহাসে এবারই প্রথম কোনো নারী উপজেলা পরিষদ চেয়ারম্যান হচ্ছেন।

- Advertisement -

এছাড়াও ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কামরুল হুদা টিউবওয়েল মার্কায় ৩৭ হাজার ৯২৬ ভোট ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন রিটা আক্তার। তিনি ফুটবল মার্কায় পেয়েছেন ৩২ হাজার ২৩৭ ভোট।

বুধবার সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। তবে কেন্দ্রে ভোটার উপস্থিতি একেবারে নেই।

উপজেলার ১৩টি ইউনিয়নের ৯৩টি ভোটকেন্দ্রের ৬৪৮টি ভোটকক্ষে সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচনে ২ লাখ ৫৬ হাজার ২৬৬ জনের মধ্যে ১ লাখ ৩৫ হাজার ৫১৯ জন পুরুষ ভোটার ও ১ লাখ ২০ হাজার ৭৪৫ জন নারী ভোটার রয়েছে। এছাড়াও উপজেলায় হিজড়া ভোটার রয়েছেন দুইজন।

উপজেলা চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন চারজন। পুরুষ ভাইস চেয়ারম্যান প্রার্থী ৪জন। মহিলা ভাইস-চেয়ারম্যান পদে প্রার্থী ৪জন।

- Advertisement -

Related Articles

Latest Articles