23.3 C
Toronto
বৃহস্পতিবার, মে ২৩, ২০২৪

নারী সহকর্মীকে মন দিলে ক্যারিয়ারের কী হবে?

নারী সহকর্মীকে মন দিলে ক্যারিয়ারের কী হবে?
প্রতীকী ছবি

চারিদিকে হাজার হাজার সুন্দরী নারী থাকার পরও মন যেতে পারে বিবাহিত মহিলা সহকর্মীর দিকে। এমন ঘটনা ঘটার পর মনে বইতে পারে দখিন হাওয়া। এমনকি সবকিছু ছেড়ে মনের মানুষকে সঙ্গী করে তেপান্তরে হারিয়ে যেতে চাইতে পারে মন। তবে এমন দিবাস্বপ্ন দেখার আগে একবার ভেবে দেখুন তো, এই বিষয়টা সবার সামনে এলে ঠিক কোন কোন বিপদের ফাঁদ পড়তে পারেন আপনি! তাই ঝামেলা বাড়ার আগেই এই পথ থেকে বেরিয়ে আসুন। এইসব টিপস মেনে মনকে করুন কাবু।

খারাপ দিকগুলি লিখে নিন​

- Advertisement -

একজন বিবাহিত নারীর সঙ্গে মনে দেওয়া-নেওয়া করলে একাধিক প্রতিকূলতার মধ্যে দিয়েই আপনাকে যেতে হবে, এই বিষয়টা সবার আগে মাথায় ঢুকিয়ে নেওয়া জরুরি। তারপর কোনও এক ফাঁকা সময়ে এই সম্পর্কের খারাপ দিকগুলি এক জায়গায় লিখে নিন। এই কাজটা করলেই আপনার চোখের সামনে গোটা চিত্রটা পরিষ্কার হয়ে যাবে। তারপর আপনি নিজেই এই পথের থেকে মুখ ঘুরিয়ে নেবেন।

তার দিকটাও ভেবে দেখুন​

তিনি নিশ্চয়ই নিজের সংসারে খুব খুশি। তাই এরপর যদি আপনি তার কাছে নিজের মনের কথা প্রকাশ করেন, তাহলে যে আপনাকে অকথ্য কিছু শব্দ শুনতে হবে। এমনকী এই কারণে আপনার থেকে সারা জীবনের মতো দূরেও চলে যেতে পারেন সেই নারী। তাই এসব কথা ভেবে আজই মন থেকে তাকে বের করে দিন।

কেরিয়ারের হবে দফারফা​

একবার ভেবে দেখেছেন কি, আপনার এই অভিসন্ধি অফিসের লোক মুখে ঘুরতে শুরু করলে ঠিক কতটা অপমান সইতে হবে? ওই নারীকেও নানা সমস্যায় পড়তে হবে, এই বিষয়টাও মাথায় রাখা দরকার। তাই এইসব কথা মাথায় রেখেই যত দ্রুত সম্ভব মন থেকে এই নারীর ছবি বের করে দিন।

বেশি কথা নয়​

মনের মানুষকে চোখের সামনে দেখলে মন কেমন কেমন করা খুবই স্বাভাবিক। তাই এমন পরিস্থিতিতে তার সঙ্গে যতটা সম্ভব কম কথা বলার চেষ্টা করুন। তিনি কথা বলতে এলেও আপনি বেশি কথা বাড়াবেন না। বরং চেষ্টা করুন অল্প কথার কাজ সেরে নেওয়ার। এই পরামর্শ মেনে চললে কিছুদিনের মধ্যেই আপনার মন থেকে বেরিয়ে যাবে সেই নারী।

বদলে ফেলুন চাকরি​

কিছুতেই মন থেকে তার ছবি ডিলিট না করতে পারলে শেষে একটাই উপায় রয়েছে– চাকরিটা বদলে ফেলুন। তাই আজ থেকেই চোখ-কান খোলা রেখে চাকরি খুঁজুন। আর কোথাও ভালো অফার পেলে চলে যান। এই কাজটা করলে যেমন আপনার অর্থনৈতিক লাভ হবে, ঠিক তেমনই মন থেকে বিদায় নেবেন সেই মায়াবিনী।

- Advertisement -

Related Articles

Latest Articles